এসএম সুরুজ আলী ॥ আসন্ন শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি’র একক প্রার্থী নির্ধারণ করা হয়েছে। বিএনপি’র একক প্রার্থী হিসেবে এবার লড়বেন সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি। শনিবার রাতে হবিগঞ্জ জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক মেয়র আলহাজ্ব জি কে গউছ বিএনপি’র সম্ভাব্য মেয়র প্রার্থী ফরিদ আহমেদ অলি ও প্রাক্তন পৌর কাউন্সিলর আব্দুল মজিদকে নিয়ে তার কার্যালয়ে পরামর্শ সভায় বসেন। সভায় শায়েস্তাগঞ্জ পৌর বিএনপি’র নেতাকর্মীসহ জেলা বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক মেয়র আলহাজ্ব জি কে গউছ উভয় প্রার্থী ও তার কর্মী সমর্থকদের বক্তব্য শুনেন। পরে তিনি আসন্ন শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে আব্দুল মজিদকে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাওয়ার অনুরোধ জানালে মেয়র প্রার্থী আব্দুল মজিদ জি কে গউছের অনুরোধে সাড়া দেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে মেয়র প্রার্থী আব্দুল মজিদ জানান- জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক প্রাক্তন মেয়র জি কে গউছের বাসভবনে ফরিদ আহমেদ অলি ও আমাকে নিয়ে তিনি শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনের জন্য পরামর্শ বৈঠকে বসেন। পরামর্শ সভায় সিদ্ধান্ত হয় এবারের নির্বাচনে মেয়র পদে বিএনপি’র একক প্রার্থী হিসেবে সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি নির্বাচন করবেন এবং পরবর্তী নির্বাচনে আমি বিএনপি’র একক প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করবো। এই সিদ্ধান্ত অনুযায়ী আমি নির্বাচন থেকে সরে যাই। ফরিদ আহমেদ অলিও পরবর্তী নির্বাচনে আমাকে সমর্থন করবেন বলে জি কে গউছের সামনে অঙ্গীকার করেছেন।
এ ব্যাপারে ফরিদ আহমেদ অলি’র সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, জি কে গউছ আমাদের উভয়কে মিলিয়ে দিয়েছেন। আমি পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপির একক প্রার্থী হিসেবে নির্বাচন করব।