বাঘাসুরা পুকড়া ও পৈলারকান্দি ইউনিয়নে ওয়ার্ড মেম্বার ও সংরক্ষিত নারী সদস্য পদে যারা নির্বাচিত হলেন
এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার ১টি ইউনিয়নের চেয়ারম্যান পদসহ ৩টি ওয়ার্ডের মেম্বার পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। ভোট গণনা শেষে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারগণ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন।
মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বাবুল হোসেন খান। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৩০৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী পারভেজ হোসেন চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৩৪১ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী আলফাজ মিয়া অটোরিক্সা প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৫০ ভোট। নির্বাচনে ইউনিয়নের ৯টি কেন্দ্রে ২৪ হাজার ৬৪৭ ভোটের মধ্যে ১৬ হাজার ৭০ ভোট কাস্টিং হয়েছে। এর মাঝে বৈধ ভোট হলো ১৫ হাজার ৮৯৪। আর ১৭৬টি ভোট বাতিল করা হয়েছে। এ ইউনিয়নের গড়ে ৬৫.২০% ভোট কাস্টিং হয়েছে। সন্ধ্যায় মাধবপুর উপজেলা নির্বাচন অফিসার ও শাহজাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন- অত্যান্ত শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে র‌্যাব, পুলিশ, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, আনসার, ভিডিপি সদস্যসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, ওই ইউনিয়নের চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিকে মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের সংরক্ষিত ৭,৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা মেম্বার পদে মোছাঃ হেলানা খাতুন ছুরুক সূর্যমুখী ফুল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ হাজার ৭১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছাঃ রোকেয়া বেগম মাইক প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৬০৬ ভোট। ওই ওয়ার্ডের মহিলা মেম্বার জাহেরা খাতুন মারা যাওয়ায় উপনির্বাচন অনুষ্ঠিত হয়।
বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ফারুক মিয়া (ফুটবল) ৫৮৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল হেকিম (তালা) পেয়েছেন ৩৬৮ ভোট। অপর প্রার্থী মহিবুর রহমান (মোরগ) পেয়েছেন ৩৬২ ভোট। ওই ওয়ার্ডের মেম্বার অরুন দাশ খুন হওয়ায় মেম্বার পদটি শূন্য হয়।
একই উপজেলার ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের সংরক্ষিত ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মেম্বার পদে সূবর্ণা রানী দাস (তালগাছ) নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১হাজার ৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাফিয়া খাতুন (মাইক) পেয়েছেন ৬৮২ ভোট। ওই ওয়ার্ডের মহিলা মেম্বার মালঞ্চ রানী দাস ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় এ পদটি শূন্য হয়েছিল।