র‌্যাব পুলিশ ও বিজিবির পৃথক অভিযান

নুর উদ্দিন সুমন ॥ হবিগঞ্জের চুনারুঘাট ও মাধবপুরে র‌্যাব, পুলিশ ও বিজিবির পৃথক অভিযানে পলাতক আসামীসহ বিভিন্ন মামলায় ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার ও বৃহস্পতিবার দিবাগত রাতে ভারতীয় রুপী, ফেনসিডিল, গাঁজাসহ আসামীদেরকে গ্রেফতার করে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়।
র‌্যাবের অভিযান ঃ চুনারুঘাট উপজেলায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৪৮ বোতল ফেনসিডিলসহ জসিম (৩৮), নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা। গ্রেফতারকৃত ব্যক্তি গাজীপুর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে। র‌্যাব জানায়, শাহ গাজী কালুর গেইটের অদুরে এক ব্যক্তি মাদকদ্রব্য পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে ক্যাম্পের একটি অপারেশন দল দ্রুত ঘটনাস্থলে অভিযান চালিয়ে জসিমকে গ্রেফতার করে। এসময় জসিমের কাছ থেকে ৪৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে চুনারুঘাট থানায় সোপর্দ করা হয়।
পুলিশের অভিযান ঃ চুনারুঘাট থানার এসআই হেলাল জানান, ওয়ারেন্টভুক্ত পলাতক জসিম (২০) নামের যুবককে আটক করা হয়। আটক জসিম উপজেলার গাভীগাঁও গ্রামের আব্দুল মনাফের ছেলে ।
বিজিবির অভিযান ঃ চুনারুঘাট উপজেলার চিমটিবিল সীমান্ত ২নং আহম্মদাবাদ ইউনিয়নের খাসপাড়া কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় রুপী ও কয়েনসহ ৫জনকে গ্রেফতার করেছে চিমটিবিল বিওপির সদস্যরা। উদ্ধারকৃত রুপীর পরিমাণ ভারতীয় ১ হাজার চার রুপী। আটককৃতরা হল উপজেলার আমু চাবাগান এলাকার অহিরবরের ছেলে অসিত মুন্ডা (২৫), একই এলাকার মর্তি মাঝির ছেলে টুটুল মাঝি (৩২), কালিশিরি গ্রামের মৃত মানিক মিয়ার ছেলে মিজান মিয়া (৩২), একই গ্রামের মৃত ছেরাগ আলীর ছেলে আবুল কাসেম (২৯), ফরিদ মিয়ার ছেলে রুবেল মিয়া (২৬)। বিজিবির চিমটিবিল বিওপির হাবিলদার মহসীন রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাদেরকে আটক করেছি। অবৈধভাবে ভারতীয় মুদ্রা বাংলাদেশে আনার অপরাধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে আটককৃতদের বিরুদ্ধে চুনারুঘাট থানায় মামলা হয়েছে। আসামীদের বাড়ি ভারত সীমান্ত এলাকায়। তারা একে অপরের সহযোগী।
মাধবপুর ঃ মাধবপুর উপজেলার সীমান্ত এলাকা তেলিয়াপাড়ায় গাঁজাসহ এক যুবককে আটক করেছে বিজিবি। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে নায়েক মো. আবুল হাসেমের নেতৃত্বে ওই এলাকায় অভিযান চালিয়ে চুন্দন (৩৫) নামে এক যুবককে ৩ কেজি ৭০০ গ্রাম ভারতীয় গাঁজাসহ আটক করা হয়। চুন্দন উপজেলার তেলিয়াপাড়া চা বাগান এলাকার বাসিন্দা শিবুর ছেলে। ৫৫ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল এম জাহিদুর রশীদ পিএসসি এ তথ্য নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১২ হাজার ৯৫০ টাকা।