স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বাণিজ্যিক এলাকায় প্রধান সড়কের পাশে উচ্চ আদালতের স্থিতাদেশ অমান্য করে পুলিশের হেফাজতে থাকা দোকানঘর দখল করে নিয়েছে প্রভাবশালী কয়েক ব্যক্তি। বৃহস্পতিবার রাতে দোকানঘর দখল করে নেয় বলে অভিযোগ করেন দোকান ভিটের মালিকের কন্যা শিক্ষানবীশ আইনজীবী ফারজানা আক্তার ইজা। তিনি অভিযোগ করে বলেন- হবিগঞ্জ শহরের বাণিজ্যিক এলাকার বাসিন্দা তার পিতা ব্যবসায়ী আব্দুল মালেকের মালিকানাধীন একটি পরিত্যক্ত দোকান নিয়ে একই এলাকার আমিনুল হক ও তার লোকদের সাথে বিরোধ চলছে। এ ব্যাপারে তার পিতা আব্দুল মালেকের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৯ সালের ২৮ জানুয়ারি দোকানটি সীলগালা করে রিসিভার গ্রহণ করতে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে আদেশ দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট। পরদিন পুলিশ গিয়ে দোকানটি সীলগালা করে আদালতে প্রতিবেদন জমা দেয়। একই বছরের ১২ মার্চ আমিনুল হকের আবেদনের পরিপ্রেক্ষিতে ওই দোকান ঘরের ব্যাপারে স্থগিতাদেশ দেন উচ্চ আদালত। এরপর থেকে পুলিশের হেফাজতেই রয়েছে দোকান ঘরটি।
এদিকে ভুক্তভোগী পরিবারের অভিযোগ- বৃহস্পতিবার রাতে উচ্চ আদালতের স্থিতাদেশ অমান্য করে পুলিশের হেফাজতে থাকা দোকান ঘরটির তালা ভেঙ্গে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমিনুল হক ও তার লোকজন দখলে নেয় এবং শিক্ষানবীশ আইনজীবী ফারজানা আক্তার ইজার অসুস্থ পিতা আব্দুল মালেক এবং তার পরিবারের সদস্যদের হুমকি-ধামকি দেন দখলকারীরা। তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন। এ ব্যাপারে তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
অভিযোগকারী ইজা আরো জানান, গত ৬ ফেব্রুয়ারি রাতে আমিনুল হকের লোকজন দোকানঘরটি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে দখল করায় উত্তেজনা বিরাজ করছে। তিনি বলেন- দখলের সময় পুলিশের সহযোগিতা চাইলেও কোন প্রকার সহযোগিতা পাননি। এ ব্যাপারে তিনি পুলিশ সুপারের দৃষ্টি কামনা করেন। এর পূর্বে তিনি প্রতিকার চেয়ে হবিগঞ্জের পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন করেছিলেন।