হবিগঞ্জ পৌরসভায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প করবে দক্ষিণ কোরিয়ান একটি স্বেচ্ছাসেবী টিম। আগামী ২ ডিসেম্বর দাহাম ভলান্টিয়ার অর্গানাইজেনের দশ সদস্যের প্রতিনিধি দল আসছে হবিগঞ্জ পৌরসভায়। তারা হবিগঞ্জ পৌরসভার প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রে দরিদ্র, অসহায় ও সিনিয়র সিটিজেনদের বিনামূল্যে চিকিৎসা দেবেন। সাথে সাথে তাদের মধ্যে বিনামূল্যে ঔষধও বিতরণ করা হবে।
সোমবার দক্ষিণ কোরিয়ার ইলসান শহরে দাহাম ভলান্টিয়ার অর্গানাইজেনের অফিসে সংস্থাটির পরিচালক পার্ক হিউন ও হবিগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরীর মধ্যে এক আলোচনায় এটি চুড়ান্ত হয়। সফরকারী প্রতিনিধিদলে থাকবেন একজন নিউরো-সার্জন, একজন মেডিসিন ডাক্তার, একজন নার্স, একজন ফার্মাসিস্ট, দুই জন মেডিকেল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী ও চার জন ভলান্টিয়ার। সংগঠনটির সদস্যরা মেডিকেল ভলান্টিয়ারিং এর পাশাপাশি হবিগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথে শিক্ষা ও সাংষ্কৃতিক ভাব বিনিময়ও করবেন। হবিগঞ্জ পৌর নির্বাহী কর্মকর্তা পৌরসভার বর্তমান বছরের বাজেটে পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের জন্য “গ্রীন স্কুল, ক্লিন স্কুল” প্রোগ্রাম বাস্তবায়নে কোরিয়ান অভিজ্ঞতা ও সহযোগিতার আহবান জানালে দাহাম পরিচালক তাতে সম্মতি প্রদান করেন। ইতিপূর্বে হবিগঞ্জ পৌরসভা সফরকালে কোরিয়ান টিম “গ্রীন স্কুল, ক্লিন স্কুল” প্রোগ্রামের জনসচেতনতা সৃষ্টি কার্যক্রমে অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করেন।
উল্লেখ্য, গত বছর দক্ষিণ কোরিয়ার এ সংগঠনটি হবিগঞ্জ পৌরসভার প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রে পৌরসভার ভলান্টিয়ারদের সাথে মিলে এক হাজারের উপর মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধপত্র বিতরণ করেছিল। সিউলে সদ্য সমাপ্ত স্মার্ট লাইফ উইকের একটি সেশনে হবিগঞ্জ পৌর নির্বাহী কর্মকর্তা হবিগঞ্জ পৌরসভার প্রাথমিক স্বাস্থ্য সেবার উপর একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন, যাতে কোরিয়ান টিমের চিকিৎসা সেবার বিষয়টি উল্লেখ ছিল। এ কারণে বিষয়টি উপস্থিত কোরিয়ানদের বিশেষ দৃষ্টি আকর্ষণ করে। হবিগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী ২০১৩ সাল থেকে দাহাম ভলান্টিয়ার অর্গানাইজেশনের বাংলাদেশের প্রতিনিধি হিসেবে হবিগঞ্জ পৌরসভায় বিভিন্ন সময়ে সংগঠনটির বিভিন্ন সেবামূলক এবং শিক্ষা ও সাংস্কৃতিক কাজের সমন্বয়কারীর ভূমিকা সফলভাবে পালন করছেন। এ উদ্যোগের কারণে দুই দেশের মানুষের মাঝে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরী হয়েছে, যা’ ভবিষ্যতে আরো প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন মোঃ জাবেদ ইকবাল চৌধুরী। প্রেস বিজ্ঞপ্তি