পূজামন্ডপ পরিদর্শনকালে জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ ইউনিয়ন, নুরপুর ইউনিয়ন ও ব্রাহ্মণডোরা ইউনিয়নে ৬টি ও হবিগঞ্জ শহরের স্টাফ কোয়ার্টার, মাস্টার কোয়ার্টার, গোসাইনগর, কালীবাড়ি সহ বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন ও হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। এর আগে গতকাল শুক্রবার সকালে তিনি শহরের রামকৃষ্ণ মিশনে কুমারী পূজা পরিদর্শনে যান। পরে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা ও রাতে শহরের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি পূজামন্ডপ নেতৃবৃন্দ ও পূজায় আগত দর্শনার্থীদের সাথে কুশল বিনিময় করেন।
এ সময় জি কে গউছ বলেন- এই দেশ আমাদের। এই দেশে আমরা এক সাথে মিলেমিশে সবাই বসবাস করছি। এই দেশ স্বাধীন করার জন্য সকল ধর্মের মানুষ জীবন দিয়েছে, যুদ্ধ করেছে, রক্ত দিয়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছে। এই দেশে আমরা কেউ সংখ্যালঘু, কেউ সংখ্যাগুরু তা বিএনপি বিশ্বাস করে না। আমরা সবাই এই দেশের নাগরিক, আমরা সবাই বাংলাদেশী। সেই নিরীখেই আমরা কাজ করছি, একটি নতুন বাংলাদেশ বিনির্মাণে বিএনপি কাজ করছে।
তিনি বলেন- বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই দেশে সকল ধর্মের মানুষ এক সাথে মিলেমিশে বসবাস করছি। সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করছে। আমরা কেউ কোনো ধর্মের বাঁধা হয়ে দাঁড়াইনি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশ দিয়েছেন শারদীয় দুর্গাপূজা যেন নিরাপদ ও উৎসবমূখর পরিবেশে হয়। কারণ আমাদের দেশে দুষ্ট লোকের সংখ্যা কম নয়। দুষ্ট লোকেরা চেষ্টা করবে আমাদের সম্প্রীতির যে ঐতিহ্য রয়েছে তা নষ্ট করতে। সে জন্য বিএনপির লোকজন সতর্ক রয়েছে, পূজামন্ডপের লোকজনের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন। কেউ বিশৃংখলা সৃষ্টির পায়তারা করলে ছাড় দেয়া হবে না, প্রতিরোধ করা হবে।
বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইসলাম তরফদার তনু, অ্যাডভোকেট হাজী নুরুল ইসলাম ও হাজী এনামুল হক, শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু তাহের, শায়েস্তাগঞ্জ পৌর বিএনপির সভাপতি ফরিদ আহমেদ অলি, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক এস এম আউয়াল, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আফজাল হোসেন, জেলা বিএনপি নেতা সৈয়দ রিয়াজ উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট গুলজার খান, শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির সহ সভাপতি নিজাম উদ্দিন বেলাল প্রমূখ।