স্টাফ রিপোর্টার ॥ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিপন শীল হত্যা মামলায় হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিমকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৯ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।
একই আদালত মোস্তাক হত্যা মামলায় জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক শঙ্খ শুভ্র রায়কে দুই দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ প্রদান করেন। হবিগঞ্জ আদালত পরিদর্শক নাজমুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
আদালত সূত্রে জানা যায়, গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে আতাউর রহমান সেলিমকে রাজধানীর ধানম-ি এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-২। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করলে মোস্তাক আহমেদ হত্যাকা-ের এজাহারনামীয় আসামি হিসেবে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। পরে তাকে রিপন শীল হত্যা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। মোস্তাক হত্যা মামলায়ও তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।
শঙ্খ শুভ্র রায়ও ওই দুই মামলার এজাহারনামীয় আসামি। তাকে গত ২ অক্টোবর গ্রেপ্তার করে র‌্যাব-৯। তাকে মোস্তাক হত্যা মামলায় কারাগারে প্রেরণ করা হয়।