স্টাফ রিপোর্টার ॥ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে ২৩ জনকে নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার রাতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে নতুন অতিরিক্ত বিচারপতি নিয়োগের বিষয়ে জানানো হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, এসব অতিরিক্ত বিচারকের মেয়াদ হবে শপথ নেওয়ার দিন থেকে দুই বছর। রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ নম্বর অনুচ্ছেদের ক্ষমতাবলে তাঁদের এই পদে নিয়োগ দিয়েছেন।
ওই প্রজ্ঞাপন অনুযায়ী সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পেয়েছেন হবিগঞ্জের কৃতি সন্তান ফয়েজ আহমেদ। তিনি সবচেয়ে কম বয়সে এ নিয়োগ পেলেন। ফয়েজ আহমেদ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পাওয়ায় হবিগঞ্জ জেলাবাসী ও আইনজীবীদের জন্য সুনাম বয়ে এনেছে বলে অনেকেই মন্তব্য করেন। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ছবিসহ পোস্ট দিয়ে অভিনন্দন জানিয়েছেন।
ফয়েজ আহমেদ এর পিতা মরহুম আব্দুর রহমান জেলা আইনজীবী সমিতির সদস্য ছিলেন। তার শ^শুর অ্যাডভোকেট খালিকুজ্জামান চৌধুরী, শাশুড়ি অ্যাডভোকেট রুখসানা জামান চৌধুরী ও স্ত্রী অ্যাডভোকেট নিগার সুলতানা হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য।