‘শিক্ষাঙ্গনের পরিবেশ ও আমাদের শিক্ষক’ শিরোনামে হবিগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। সোমবার (৭ অক্টোবর) দুপুরে বাডস কেজি এন্ড হাই স্কুল প্রাঙ্গণে সম্মাননা প্রদান, দেয়ালিকা প্রদর্শনী, শিক্ষার্থীদের কবিতা-ছড়া পাঠ, উপস্থিত বক্তৃতা ইত্যাদি কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে খোয়াই রিভার ওয়াটারকিপার, প্ল্যানেটিয়ার্স ক্লাব হবিগঞ্জ ও স্কুলের শিক্ষার্থীবৃন্দ।
বাডস কেজি এন্ড হাই স্কুল এর অধ্যক্ষ মো: নুর উদ্দিন জাহাঙ্গীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ সংগঠক ও বৃন্দাবন সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক তাহমিনা বেগম গিনি, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ অধ্যাপক আব্দুজ জাহের ও শিশু সংগঠক বাদল রায়। বিষয়ের উপর বক্তব্য রাখেন খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল।
৯ম শ্রেণির শিক্ষার্থী শেখ মুন্নি ও ঐশী রায় বর্ষা এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্কুলের শিক্ষক গোলশান আরা শিল্পী, শামসুন্নাহার চৌধুরী সীমা, সজীব চন্দ্র গোপ ও তুলনা দেব। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে ৮ম শ্রেণির নৌরিন জাহান আনিক, ৬ষ্ঠ শ্রেণির সামিয়া বর্ষা, সৌমি ও ৭ম শ্রেণির উর্মি। কবিতা পাঠ করে নবম শ্রেণির শেখ মুন্নি ও ৬ষ্ঠ শ্রেণির স্বর্ণা। উপস্থিত ছিলেন পরিবেশকর্মী সাহিত্যিক সিদ্দিকী হারুন ও নাট্যকর্মী ওসমান গণি রুমি।
অনুষ্ঠানে শিক্ষা বিস্তার ও পরিবেশ রক্ষার আন্দোলনে অগ্রগণ্য ব্যক্তিত্বের ভূমিকা পালন করায় পরিবেশ সংগঠক বাপা হবিগঞ্জের সভাপতি অধ্যাপক মো: ইকরামুল ওয়াদুদকে সম্মাননা প্রদান করা হয়। বিজ্ঞপ্তি