পূজামন্ডপ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- আওয়ামী লীগ গত ৫ আগস্টের পর দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করেছিল। কিন্তু বাংলাদেশের ছাত্র-জনতা আওয়ামী লীগের সেই চক্রান্ত নস্যাৎ করে দিয়েছে। আসন্ন দুর্গাপূজায় আওয়ামী লীগ আবারও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে, বিশৃংখলা সৃষ্টির পায়তারা করছে। তাই আওয়ামী লীগের লোকজন যাতে পূজায় কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে বিএনপি সতর্ক পাহারায় থাকবে। শারদীয় দুর্গাপূজা নির্বিঘেœ পালন করতে হিন্দু ধর্মের লোকজনের পাশে থাকবে বিএনপি। তিনি সোমবার রাতে হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের পূজামন্ডপ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় জি কে গউছ আরও বলেন- হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সারা বছর এই দুর্গাপূজার জন্য হিন্দু ধর্মের লোকজন অপেক্ষায় থাকেন। তাই শারদীয় দুর্গাপূজাকে হালকাভাবে দেখার সুযোগ নেই। শারদীয় দুর্গাপূজায় দেশের পরাজিত শক্তি যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই দিকে আমাদেরকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।
আমরা ১৫টি বছর মানুষের ভোটের অধিকার, গণতন্ত্র পুনরুদ্ধার, বাক-স্বাধীনতা ও ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করেছি, সংগ্রাম করেছি। শেষ পর্যায়ে ছাত্র-জনতার গণঅভ্যূত্থানে ফ্যাসিষ্ট আওয়ামী লীগ সরকারের পতন নিশ্চিত হয়েছে। দলটির প্রধান স্বৈরাচারী শেখ হাসিনা দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন।
সভায় উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাজী নুরুল ইসলাম, হাজী এনামুল হক, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আজিজুর রহমান কাজল, হবিগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব শফিকুর রহমান সিতু প্রমূখ।