লস্করপুরে ত্রাণ বিতরণকালে জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক কমিটির সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- আওয়ামীলীগ নেতারা জনগণের রক্তচুষা টাকা দিয়ে গাড়ি বাড়ি বানিয়েছিল। কিন্তু সেই বাড়ি গাড়ি ছেড়ে তারা পালিয়ে বেড়াচ্ছে, সন্ধ্যায় বাতি জ্বালানোর মত কেউ নেই। পাপ বাপকেও ছাড়ে না। আজকে বিএনপির নেতাকর্মীরা উৎফুল্ল, অনেকটা আনন্দিত, কারণ আওয়ামীলীগ পালিয়ে গিয়েছে। কিন্তু আওয়ামীলীগের ভয়াবহ পতন থেকে আমাদের শিক্ষা নিতে হবে। যারা অন্যায় করে, যারা অন্যায়কে প্রশ্রয় দেয় তারা জনরোষ থেকে বাঁচতে পারেনি।
তিনি শনিবার বিকালে হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে এই ত্রাণ বিতরণ করা হয়।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্ধৃতি দিয়ে জি কে গউছ বলেন- দুর্নীতি এবং বিএনপি এক সাথে চলবে না। বিএনপি করলে নিজেকে দুর্নীতিমুক্ত রাখতে হবে। আর যদি দুর্নীতি করার খায়েশ থাকে তাহলে বিএনপি করতে পারবেন না। তিনি বলেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়া যাতে জনগণের পক্ষে কথা বলতে না পারেন সে জন্য খালেদা জিয়াকে ৬টি বছর কারাগারে আটক করে রেখেছিলেন স্বৈরাচারী শেখ হাসিনা। বিনা চিকিৎসায় ৬টি বছর তিলে তিলে মৃত্যুর মুখোমুখি করেছে। শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর আওয়ামীলীগ নেতারা যখন পালিয়ে যাচ্ছিলেন বাড়িঘর স্ত্রী-সন্তান ফেলে, ঠিক সেই মুহূর্তে অসুস্থ শরীর নিয়ে জনগণের সামনে আবির্ভূত হলেন সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। তিনি বললেন- বিএনপি প্রতিহিংসা পরায়ন দল নয়, বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না। আমরা ভালবাসার হাত সম্প্রসারিত করে মানুষের মন জয় করে একটি সমৃদ্ধশালী সুন্দর বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে চাই।
লস্করপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ফরিদ মিয়ার সভাপতিত্বে ত্রাণ বিতরণ সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম ইসলাম তরফদার তনু, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, যুগ্ম আহ্বায়ক শামছুল ইসলাম মতিন, আজম উদ্দিন, অ্যাডভোকেট আফজাল হোসেন, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা বিএনপি নেতা সৈয়দ রিয়াজ উদ্দিন আহমেদ, জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমেদ, সদস্য সচিব সফিকুর রহমান সিতু প্রমূখ।