স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে দীর্ঘ ১০ বছর পর সাবেক ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান খান তুহিনের মানহানি মামলা খারিজ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে অব্যাহতি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবদুল আলীম মামলাটি খারিজ করে দিয়ে তারেক রহমানকে অব্যাহতি দেন।
বিয়ষটি নিশ্চিত করে তারেক রহমানের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম বলেন, ভূয়া অভিযোগে এক ছাত্রলীগ নেতা মামলাটি দায়ের করেছিলেন। মামলাটি মিথ্যা প্রমাণিত হওয়ায় বিচারক মামলা থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে অব্যাহতি দিয়েছেন। তিনি বলেন- আমরা মনে করি শুধুমাত্র তারেক রহমানকে হেয়প্রতিপন্ন করার জন্য ছাত্রলীগ নেতা মিথ্যা অভিযোগ দিয়ে মামলা দায়ের করেছিলেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর লন্ডনের একটি পত্রিকায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাক্ষাৎকার ছাপা হয়। উক্ত সাক্ষাৎকারকে কেন্দ্র করে মানহানির অভিযোগ এনে তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও আইনজীবী আসাদুজ্জামান খান তুহিন। তিনি বানিয়াচং উপজেলার তোপখানা মহল্লার আবুল কাশেম খানের ছেলে। আসাদুজ্জামান খান তুহিন হবিগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কগ-৪ আদালতে মামলাটি দায়ের করেন। মামলাটি দীর্ঘ ১০ বছর ধরে আইনী মোকাবেলা করেন বিএনপির আইনজীবীরা।
আদালতের পরিদর্শক নন্দন কান্তি ধর জানান, এ মামলায় তারেক রহমানের নামে ইতিপূর্বে পাঠানো গ্রেফতারি পরোয়ানা ফেরত পাঠাতে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন বিচারক।
আদালতের পেশকার তাজুল ইসলাম জানান, ২০১৮ সাল থেকে ছয় বছর ধরে বাদী আদালতে উপস্থিত হচ্ছেন না, মামলার প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেননি। সেজন্য ফৌজদারি কার্যবিধির ২০৪ (৩) ধারায় বিচারক মামলাটি খারিজ করে দিয়ে তারেক রহমানকে অব্যাহতি দেন।