স্টাফ রিপোর্টার ॥ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে হবিগঞ্জের মাধবপুরে শিক্ষার্থীদের উপর হামলা, ভাংচুর, আগুন, সড়ক ও জনপথের ডাকবাংলায় আগুনসহ বিভিন্ন অপরাধে সাবেক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে প্রধান আসামী করে মাধবপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা যুবদলের সাবেক ক্রীড়া সম্পাদক মোঃ আমিনুর রহমান বাদী হয়ে মাধবপুর থানায় মামলাটি দায়ের করেন।
থানার ওসি আব্দুল্লা আল মামুন জানান- বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ৪ আগস্ট হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আন্দিউড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আতিকুর রহমান, মাহবুব আলীর সাবেক এপিএস মোছাব্বির হোসেন বেলাল, যুবলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান ফারুক পাঠান, ছাত্রলীগের সভাপতি আতাউস সামাদ বাবু, সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ এরশাদ আলী, ছাত্রলীগের সাবেক সভাপতি আনু মোঃ সুমনসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মুক্তিযোদ্ধা চত্ত্বর, কিবরিয়া চত্ত্বর এবং সড়ক ও জনপথের ডাকবাংলায় ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট চালায়। এ ঘটনায় সাবেক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে প্রধান আসামী করে ৪৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়।
এ ব্যাপারে মামলার তদন্তকারি কর্মকর্তা এস.আই শাহানাজ জানান, ইতিমধ্যে প্রধান আসামী গ্রেফতার হয়ে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে আছেন। বাকী আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।