শায়েস্তাগঞ্জ পৌরসভায় নগদ অর্থ সহায়তা বিতরণকালে জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- আওয়ামী লীগ আমাদের উপর অনেক অন্যায় করেছে, নির্যাতন করেছে, অপমান অপদস্ত করেছে। ১৫১৭ দিন আমাকে মিথ্যা মামলা দিয়ে দেশের বিভিন্ন কারাগারে বন্দি করে রেখেছে। ইলিয়াছ নামে যুবলীগের এক কুখ্যাত সন্ত্রাসীকে দিয়ে কারাগারে আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। তারপরও প্রতিশোধ পরায়ন না হয়ে আওয়ামী লীগ নেতাদের সাথে সুন্দর ব্যবহার করছি। তুমি অধম হলে আমি উত্তম হব না কেন। আমাদেরকে ভাল ব্যবহার দিয়ে সুন্দর কর্ম দিয়ে মানুষের মন জয় করতে হবে। তিনি গতকাল শনিবার দুপুরে শায়েস্তাগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে বন্যায় ক্ষতিগ্রস্ত ৯০টি পরিবারের মাঝে নগদ ১ হাজার টাকা করে বিতরণকালে এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে এই অর্থ সহায়তা প্রদান করা হয়।
জি কে গউছ বলেন- অতীতের বিএনপি আর আজকের বিএনপি এক না। আজকের বিএনপি অত্যন্ত বিচক্ষণ, দূরদৃষ্টি সম্পন্ন রাজনৈতিক দল। আমাদের প্রিয় নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, আমাদের দলে যোগদান নেই, অনুপ্রবেশকারীদের ঠাই নেই। বিএনপি প্রতিশোধ নিবে না, বিএনপি প্রতিহিংসায় বিশ্বাস করে না। যারা বিল দখল, স্ট্যান্ড দখল, দোকান দখল, সরকারি সম্পত্তি দখলের চেষ্টা করবে তারা বিএনপি করতে পারবে না। তাই কোনো দুষ্ট লোক যাতে বিএনপি করতে না পারে সেদিকে আমাদের সজাগ থাকতে হবে।
তিনি আরও বলেন- এই দেশ আমাদের। এই দেশকে স্বাধীন করতে গিয়ে ’৭১ সালে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন। ২০২৪ সালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে যে গণঅভ্যুত্থান হয়েছে, এই দ্বিতীয় মুক্তিযুদ্ধে হাজার হাজার মানুষ শহীদ হয়েছেন। অনেকই পঙ্গুত্ব বরণ করেছেন, তাদের প্রতি আমরা বিনম্র শ্রদ্ধা জানাই। তাদের রক্তের ঋণ পরিশোধ করতে আমরা সমৃদ্ধশালী একটি সুন্দর বাংলাদেশ গড়তে চাই।
শায়েস্তাগঞ্জ পৌর বিএনপির সভাপতি মো: ফরিদ আহমেদ অলির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মজিদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমেদ, সদস্য সচিব সফিকুর রহমান সিতু, শায়েস্তাগঞ্জ পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ছমির আলী, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান শাকিম, শায়েস্তাগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক কামরুল হাসান রিপন, সদস্য সদস্য সচিব ফাহিন হোসেন, নুরুল হোসেন বাচ্চু, মাসুক মিয়া কাউন্সিলর, আকিকুর রহমান টিপু, যুগ্ম আহবায়ক সুমন মিয়া ও ফজল আলী, পারভেজ মিয়া, রোশন আলী, অলিউর রহমান প্রমূখ।