সুমন আহমেদ বিজয় ॥ দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকায় সংবাদ প্রকাশের পর জরাজীর্ণ ঘরে মানবেতর জীবনযাপনকারী মোছাঃ রুকিয়া খাতুনকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে টিন ও অর্থ সহায়তা দেয়া হয়েছে।
এ বিষয়ে গত ৩০ জুলাই দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকায় “লাখাইয়ে জরাজীর্ণ ঘরে মানবেতর জীবনযাপন করছেন বৃদ্ধা রুকিয়া” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ২ সেপ্টেম্বর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের বরাদ্দ থেকে মোছাঃ রুকিয়া খাতুনকে ১ বান্ডিল টিন ও নগদ ৩ হাজার টাকা প্রদান করা হয়। এই সহায়তা পাওয়ার পর রুকিয়া খাতুন সাংবাদিক সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য, লাখাই উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পূর্ব বুল্লা গ্রামের মোছাঃ রুকিয়া খাতুনের স্বামী ছায়েব আলীর স্ত্রী ও ৩ মেয়ে রেখে মৃত্যুবরণ করেন। স্বামীর মৃত্যুর পর প্রতিবেশী ও আত্মীয় স্বজনদের সহায়তায় ৩ মেয়েকে কোনমতে বিবাহ দেন। এরপর থেকেই জরাজীর্ণ ঘরে মানবেতর জীবনযাপন করছেন তিনি। সরেজমিনে গিয়ে দেখা যায়, জরাজীর্ণ একটি ঘরে মানবেতর জীবনযাপন করছেন মোছাঃ রুকিয়া খাতুন। প্রাকৃতিক দুর্যোগে ঘরটি হেলে পড়লে প্রতিবেশী ও স্থানীয়দের সহায়তায় ওই ঘরটি কোন রকম দাঁড়িয়ে আছে। প্রাকৃতিক দুর্যোগে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।