স্টাফ রিপোর্টার ॥ টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে হবিগঞ্জ শহর। অবিরাম বৃষ্টিতে শহরের বিভিন্ন জায়গায় জল থৈ থৈ অবস্থা। গতকাল দুপুরের পর থেকে অবিরাম বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টিতে জলে হাবুডুবু খাচ্ছেন হবিগঞ্জ পৌরবাসী। উত্তর থেকে দক্ষিণ যেদিকেই চোখ পড়বে, দেখা মিলবে শহরের চেনা জলছবি। শহরের শায়েস্তানগর, অনন্তপুর, সদর থানা, সার্কিট হাউজ, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বাসভবন, জেলা প্রশাসকের কার্যালয়, সিনেমা হল রোড, উত্তর শ্যামলী, দক্ষিণ শ্যামলী, স্টাফ কোয়ার্টার, ইনাতাবাদ ও জঙ্গল বহুলাসহ বিভিন্ন ওয়ার্ডে রাস্তায় ও খোলা জায়গায় পানি থৈ থৈ করছে। বৃষ্টির পানিতে স্কুল-কলেজ ও অফিস শেষে চারুরিজীবীদের বাসায় ফিরতে গিয়ে নাকাল হতে হয়। বিভিন্ন রাস্তায় পানি আটকে থাকায় দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ পৌর নাগরিকদের। কোন কোন এলাকায় পাম্প চালিয়ে পানি সরাতে দেখা গেছে।
হবিগঞ্জ শহরের পাশাপাশি শহরের আশপাশের এলাকার অবস্থাও একইরকম। প্রবল বৃষ্টিতে রাস্তায় জল জমে গিয়েছে। জল ঢুকে পড়েছে বাসা-বাড়িতে।
ভুক্তভোগিরা জানান, কিছু দখলবাজদের কারণে এ জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। তারা ড্রেন দখল করে স্থাপনা নির্মাণ করায় পানি নিস্কাশনে বাধার সৃষ্টি হচ্ছে।
অনন্তপুর এলাকার বাসিন্দা সাইদুর রহমান জানান, ওই এলাকায় সামান্য বৃষ্টি হলেই রাস্তায় হাটু সমান পানি মাড়িয়ে চলাচল করতে হয় তাদের। পানি নিস্কাশনের একমাত্র ড্রেনটি মার্কাজ মসজিদের ভেতরে দিয়ে বয়ে গেছে। ওই ড্রেনটি ময়লা আর্বজনায় ভরে গেছে। এতে সামান্য বৃষ্টি হলেই পানি ঠিকমতো নিস্কাসিত না হওয়ায় এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।