নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেছেন, নবীগঞ্জকে আগামী প্রজন্মের বাসযোগ্য করার লক্ষ্যে আমাদের সবাইকে মিলেমিশে কাজ করতে হবে। বর্তমান উদ্ভূত পরিস্থিতিতে নবীগঞ্জ বাজারে চুরি, ডাকাতি রোধে পৌরসভার পক্ষ থেকে ১২ জন পাহারাদার নিয়োগ করা হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যার পর নবীগঞ্জ মধ্যবাজারের গোল্ডেন প্লাজায় নবীগঞ্জ বাজার ব্যবসায়ীবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন। ব্যবসায়ী সমিতির নির্বাচনের বিষয়ে সকলের দাবির প্রেক্ষিতে তিনি বলেন, শীঘ্রই নির্বাচনের মাধ্যমে নবীগঞ্জ বাজারকে শৃঙ্খলার মধ্যে ফিরিয়ে আনা হবে।
মতবিনিময় সভায় তিনি নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নাম পরিবর্তন করে ‘নবীগঞ্জ মার্চেন্ট এসেসিয়েশন’ নাম প্রস্তাব করলে তাতে সবাই একমত পোষণ করেন। নবীগঞ্জ বাজারের যানজট দূর করা ও সুন্দরের স্বার্থে তিনি দোকানের সামনে ভ্রাম্যমান দোকান বসানোর সুযোগ না দিতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘ময়লা আবর্জনা নিষ্কাশনের জন্য ডাম্পিং স্টেশনের স্থান নির্ধারণ করা হয়েছে। আগামী শুকনো মৌসুমের আগেই এ সমস্যার সমাধান হবে। পৌরসভা সরবরাহকৃত ডাস্টবিনগুলোর যতœ নিতে তিনি শহরবাসীর প্রতি আহ্বান জানান। পাশাপাশি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা নবীগঞ্জ শহর কয়েকদিন পরিষ্কার-পরিচ্ছন্ন করায় তাদের প্রশংসা করেন তিনি। নবীগঞ্জ পৌরসভা বাস্তবায়িত সুদৃশ্য শহীদ মিনার নির্মাণ ও উপজেলা পর্যায়ে বড় ড্রেনের কাজ দেখে বর্তমান জেলা প্রশাসক প্রশংসা করেছেন বলেও জানান তিনি।
মেয়র ছাবির আহমদ চৌধুরী হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী ও শারদীয় দুর্গাপূজা অতীতের মতোই নির্দ্বিধায় পালন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বাংলাদেশের পট পরিবর্তনে তার নিজের ভূমিকা উল্লেখ করে নবীগঞ্জে কোনো নাশকতা না হওয়ায় তিনি সবাইকে ধন্যবাদ জানান এবং সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, নবীগঞ্জে যে কোনো নাশকতা ঠেকাতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে তিনি বদ্ধ পরিকর। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নবীগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী পৌর কাউন্সিলর বাবুল দাশ, ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি সুখেন্দু রায় বাবুল, পৌরসভার সাবেক কাউন্সিলর রিজভী আহমেদ খালেদ, মৌলানা শোয়াইব আহমদ চৌধুরী, আব্দুর রকিব, শাহ শামীম আহমেদ, প্রমথ চক্রবর্তী বেনু, ইসলাম উদ্দিন চৌধুরী, জমির আলী, মাসুক মিয়া, নৃপেন্দ্র পাল, আবুল কালাম চৌধুরী, আহমদ ঠাকুর রানা, আশিক মিয়া, সায়েম, রাজীব চৌধুরী, আব্দুল মুহিত চৌধুরী, শেখ শিপন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সফিকুর রহমান প্রমূখ। এ ছাড়াও সভায় নবীগঞ্জ বাজারের ব্যবসায়ীবৃন্দ, পৌরভার কাউন্সিলর ও পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।