বাপা নেতৃবৃন্দসহ হবিগঞ্জের বিশিষ্টজনদের বিবৃতি
স্টাফ রিপোর্টার ॥ দেশের অন্যতম পরিবেশ সংগঠক হবিগঞ্জের সন্তান, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এর সদস্য সচিব, ওয়াটারকিপার্স বাংলাদেশের সমন্বয়কারী শরীফ জামিলকে হয়রানি, মানহানী ও প্রাণনাশের হুমকি তৈরী হওয়া অত্যন্ত উদ্বেগজনক। আমরা এর নিন্দা জানাই।
সংবাদপত্রে বিবৃতি দিয়ে এসব কথা বলেন বৃন্দাবন সরকারি কলেজের অব: অধ্যক্ষ বাপা হবিগঞ্জের সভাপতি অধ্যাপক মো: ইকরামুল ওয়াদুদ, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাপা হবিগঞ্জের সহ-সভাপতি প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, বিশিষ্ট সাহিত্যিক ও বাপা হবিগঞ্জের সহসভাপতি অধ্যাপক জাহান আরা খাতুন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও পরিবেশ সংগঠক মোহাম্মদ আলী মমিন, নাট্যকার সিদ্দিকী হারুন, অ্যাডভোকেট বিজন বিহারী দাস, খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল, পরিবেশকর্মী আব্দুল হান্নান, তানভীর আহমেদ, মোহাম্মদ শাহীন চৌধুরী ও সারওয়ার হোসেন।
বিবৃতিদাতারা বলেন, গত দুই দশক ধরে দেশের পরিবেশ ও প্রতিবেশ নিয়ে শরীফ জামিল লড়ে যাচ্ছেন। তাঁকে বিভিন্ন সময় নানাভাবে থামানোর চেষ্টা করা হয়েছে। একটি অন্যায়ের বিরুদ্ধে আপত্তি জানানোয় তার জন্য এই ষড়ষন্ত্র ও হুমকি তৈরী হয়েছে বলে জানা যায়। ইতিমধ্যে তিনি গত ৩ জুন ২০২৪ তারিখে এ সংক্রান্ত বিষয়ে বাড্ডা থানায় একটি সাধারণ ডায়েরি (২৩২ নং) করেছেন।
এ অবস্থায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দেশের একজন সম্মানিত নাগরিকের অনিরাপত্তার সংবাদে আমরা তীব্র নিন্দা জানাচ্ছি এবং আশু পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।