মোঃ মামুন চৌধুরী ॥ তৃতীয় ধাপে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বাছাইয়ে অবৈধ ঘোষিত ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আপিলে বৈধ ঘোষিত চেয়ারম্যান প্রার্থীরা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ তালুকদার ইকবাল (বর্তমান চেয়ারম্যান), সহ-সভাপতি আতাউর রহমান মাসুক ও ব্যবসায়ী মোঃ সুরুজ আলী মোল্লা।
বৃহস্পতিবার (৯ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে আপিলে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা এ ঘোষণা দেন।
এর আগে রবিবার (৫ মে) মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে মামলা থাকায় তিন প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছিল। পরে তারা আপিল করেন। আপিলের শুনাননিতে তাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। এ তথ্য নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ উসমান গনি।
তিনি আরও জানান, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২ মে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ৫ মে। শুনানি ছিল ৯ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। ১৩ মে প্রতীক বরাদ্দ। ভোট ২৯ মে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ৩ জন।
আপিলে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর বর্তমানে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে আব্দুর রশিদ তালুকদার ইকবাল (বর্তমান চেয়ারম্যান), আতাউর রহমান মাসুক, মোঃ সুরুজ আলী মোল্লা ও রকিব আহমেদ। ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মোহাম্মদ জালাল উদ্দিন (রুমী), আ.স.ম আফজল আলী, মোঃ মনোয়ার হোসেন জাকারিয়া, মোহাম্মদ আব্দুল কাদির, মোঃ সফিক মিয়া খন্দকার সরদার। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মোছাঃ মুক্তা আক্তার (বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান), মোছাঃ মমতাজ বেগম ডলি, মিস রুবিনা আক্তার।