২৩ মে তারিখের মধ্যে ব্যাখা দাখিলের নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ বিদ্যুৎ বিভ্রাটের ঘটনায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। গত ৮ মে সদর উপজেলার সুঘর গ্রামের আইনজীবী সহকারি ময়না মিয়া বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলার প্রেক্ষিতে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন অর রশিদ এর আদালত বৈদ্যুতিক গোলযোগ ও লোডশেডিং বিষয়ে ব্যাখ্যা দাখিলের জন্য আগামী ২৩ মে তারিখের মধ্যে নির্বাহী প্রকৌশলী মঞ্জুর মুর্শেদকে আদেশ দেন।
জানা যায়, সম্প্রতি হবিগঞ্জে ৩৪ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রায়ও বৈদ্যুতিক লোডশেডিং করা হয়। সামান্য ঝড় হলেই বৈদ্যুতিক গোলযোগ ও লোডশেডিং চলতে থাকে। ফলে অতিরিক্ত গরমে মানুষের মৃত্যু ঝুঁকি দেখা দেয়। বিপিডিবির কাছে বিদ্যুৎ বিভ্রাটের কারণ জানতে চাইলেও কোনো সদুত্তর পাওয়া যায় না। এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী অবহেলা করছেন। তাছাড়া গ্রাহকদের অভিযোগ, কোনো কিছু বিকল হলে বিদ্যুৎ অফিসে বার বার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেন না। তাই এ ব্যাপারে আদেশ চেয়ে গত বুধবার হবিগঞ্জ সদর উপজেলার ময়না মিয়া নামে এক ব্যক্তি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।
ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ -এর ২৫ ধারায় প্রাপ্ত আবেদনের পরিপ্রেক্ষিতে বৈদ্যুতিক গোলযোগ ও লোডশেডিং বিষয়ে ব্যাখ্যা দাখিলের জন্য আদালত নির্বাহী প্রকৌশলী মঞ্জুর মুর্শেদকে আদেশ দেন।
আদালতের পেশকার মোহাম্মদ আব্দুল হামিদ জানান, আদালত প্রাপ্ত অভিযোগ আমলে নিয়ে বিপিডিবি হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলীকে ব্যাখ্যা দাখিলের আদেশ দিয়েছেন এবং মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।