নবীগঞ্জে ১০টি হারভেস্টার মেশিন বিতরণ
নবীগঞ্জ প্রতিনিধি ॥ সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৭০% ভর্তুকিতে হবিগঞ্জের নবীগঞ্জে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার (ধান কাটা) মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ মে) বেলা ১১টায় উপজেলা চত্ত্বরে বোরো ধান কাটা মাড়াই করার জন্য ১০টি হারভেস্টার মেশিনসহ অন্যান্য যন্ত্রপাতি বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপের সভাপতিত্বে ও নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনির পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি শাহীন দেলোয়ার, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এম,এ আহমদ আজাদ, নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতীক, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ খালেদুর রহমান, সহ-সভাপতি ইমদাদুল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমূখ।
এই হারভেস্টার মেশিন দিয়ে কৃষকরা অল্প মূল্যে এবং স্বল্প সময়ে ধান কাটতে পারবেন বলেও জানায় কৃষি অফিস।
প্রধান অতিথির বক্তব্যে আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি বলেন, নবীগঞ্জের জন্য ৫টি হারভেস্টার বরাদ্দ ছিলো, আমি কৃষি মন্ত্রীর সাথে কথা বলে ১০টি হারভেস্টার নিয়ে এসেছি। আমি কৃষক মজুর সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি তাই তাদের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করছি।