চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের আতিকপুরের ব্যবসায়ী নানু মিয়ার দোকানে ও বাসায় ডাকাতি ও স্বামী-স্ত্রীকে হত্যা চেষ্টার ঘটনায় দায়েরকৃত মামলার পলাতক ৪ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের আভিযানিক দল। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা আতিকপুর গ্রামে অভিযান চালিয়ে মামলার এজাহারনামীয় পলাতক আসামী আতিকপুর গ্রামের মিরাজ আলীর ছেলে পাভেল মিয়া (২৬), হত্যা মামলা সহ একাধিক মামলার আসামী স্থানীয় আওয়ামীলীগ নেতা ও সাবেক মেম্বার আঃ মালেকের ছেলে সৌরভ মিয়া (২৫) ও এমরান মিয়া (২০) এবং আঃ খালেকের ছেলে সুজন মিয়া (২৫) কে গ্রেফতার করে শুক্রবার সকালে তাদেরকে চুনারুঘাট থানায় হস্তান্তর করে। থানা পুলিশ ডাকাতি ও স্বামী-স্ত্রীকে হত্যা চেষ্টার মামলায় তাদেরকে হবিগঞ্জ আদালতে সোপর্দ করে।
মামলার বিবরণে জানা যায়, গত বছরের ২৫ আগস্ট রাত ১০টায় নানু মিয়া তার দোকান বন্ধ করে বসতঘরে ঘুমিয়ে পড়েন। ওই রাত আড়াইটার দিকে আসামীরা নানু মিয়ার দোকান ও বাসায় ডাকাতি করার জন্য প্রাণনাশক অস্ত্রশস্ত্র নিয়ে প্রথমে দোকানঘরে ও পরে নানুর বসতঘরে প্রবেশ করে। নানু মিয়া দরজা ভাঙ্গার শব্দ পেয়ে ঘুম থেকে জেগে ডাকাত ডাকাত বলে চিৎকার করলে আসামীরা তাকে আঘাত করে। নানু মিয়াকে রক্ষার জন্য তার স্ত্রী নাছিমা এগিয়ে এলে আসামীরা তাকেও আঘাত করে রক্তাক্ত জখম করে। পরে আসামীরা পরিবারের লোকদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় নানু মিয়া বাদী হয়ে গত বছরের ৭ সেপ্টেম্বর পাভেল মিয়া, সৌরভ মিয়া, এমরান মিয়া, সুজন মিয়া ও মোঃ এমরান মিয়াসহ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে চুনারুঘাট থানায় ডাকাতি ও হত্যা চেষ্টার মামলা দায়ের করেন।
এ বিষয়ে চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় র‌্যাব কর্তৃক মামলার পলাতক ৪ আসামীকে গ্রেফতারের বিষয়টির সত্যতা নিশ্চিত করেন এবং মামলাটি তদন্তাধীন আছে বলে জানান।