নবীগঞ্জ প্রতিনিধি ॥ স্ত্রীর যৌতুক মামলায় ঘোলডুবা এমসি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মোহাম্মদ মাসুম পারভেজকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়। এর আগে রবিবার দিবাগত রাত আড়াইটায় উপজেলার ঘোলডুবা এলাকা হতে পুলিশ তাকে গ্রেফতার করে। পারভেজ নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার কৈলং গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে। সে নবীগঞ্জ ঘোলডুবা এমসি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালে ৭ সেপ্টেম্বর মাসুম পারভেজের সঙ্গে নবীগঞ্জ উপজেলার পানিউমদা গ্রামের কয়রুল মিয়ার মেয়ে আমিনার বিয়ে হয়। বিয়ের পর ঘোলডুবা এমসি উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারীর চাকুরী নেয় পারভেজ। এ সুবাদে নবীগঞ্জ উপজেলার গরু বাজার রাস্তায় ব্র্যাক অফিসের পাশে জনৈক ইলিয়াছ মিয়ার বাসায় ভাড়াটিয়া হিসেবে সুখের সংসার শুরু করে পারভেজ-আমিনা। তাঁদের ঘরে ফারিহা জাহান মিথি (৮) ও মুনতাহা জাহান রীতি (৩) নামে দুই কন্যা সন্তান রয়েছে। কিন্তু বিয়ের পর থেকে মাসুম পারভেজ স্ত্রী আমিনাকে বিভিন্ন সময়ে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। ২০২৩ সালের ২৭ ফেব্রুয়ারি নির্যাতনের ঘটনায় স্ত্রী আমিনা পারভেজের বিরুদ্ধে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করে। কিন্তু এতেও কোন কাজ না হওয়ায় নিরূপায় হয়ে আমিনা ২০২৩ সালের ২১ মার্চ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪ লাখ টাকা যৌতুকের দাবীতে নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করে। মামলা চলাকালীন সময়ে ঘোলডুবা এমসি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ আব্দুর রকিব ও স্কুল ম্যানেজিং কমিটির শিক্ষক প্রতিনিধি সহকারী শিক্ষক মোস্তফা আল হোসাইনের মধ্যস্থতায় স্ত্রীর দায়েরী মামলার ধার্য তারিখে স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনাসহ আপোষের মাধ্যমে স্ত্রী ও সন্তানদেরকে নিয়ে ঘর সংসার করবে মর্মে আপোষের শর্তে জামিন নিয়ে বিরোধ নিষ্পত্তি করা হয়। কিন্তু তার পরও বন্ধ হয়নি নির্যাতন। পূনরায় চাকুরীর পাশাপাশি ব্যবসা করার জন্য আপোষ মিমাংসার ১০ মাসের মাথায় দ্বিতীয় দফা পারভেজ আবারও ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে আমিনাকে বেদম মারপিট করে। এ ঘটনায় আমিনা বাদী হয়ে হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করে। বিচারক মামলাটি আমলে নিয়ে মাসুম পারভেজের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। গ্রেফতারী পরোয়ানা জারির পর পারভেজ পালিয়ে আত্মগোপন করে। অবশেষে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিজ কর্মস্থল নবীগঞ্জে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।
নবীগঞ্জ থানার ওসি মো: মাসুক আলী গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, স্ত্রীর যৌতুক মামলায় মাসুম পারভেজকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।