স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার জগদীশপুর ইউনিয়নের বেজুড়া গ্রামে জমি সংক্রান্ত এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে যুবলীগ কর্মী নিহতের ঘটনায় জগদীশপুর ইউপি চেয়ারম্যান মাসুদ খাঁনকে প্রধান আসামী করে ৬৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাত ৭০/৮০ জনকে আসামী করা হয়েছে। বেজুড়া গ্রামের হাজী আদিল হোসেন মেম্বারের ছেলে মোঃ হামিদ মিয়া বাদী হয়ে থানায় এ মামলা দায়ের করেন। হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে জগদীশপুর ইউপি চেয়ারম্যান মাসুদ খাঁন, বেজুড়া গ্রামে খুর্শেদ আলীর ছেলে মারুফ মিয়া (৪৫) ও সেলিম মিয়ার ছেলে ফয়সল মিয়াকে পুলিশ গ্রেফতার করে গতকাল আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। অপরদিকে মৃত পাভেল মিয়ার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে রবিবার রাত আটটার দিকে স্বজনরা বাড়ীতে নিয়ে আসেন। তার লাশ বাড়ীতে আসলে স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে উঠে।
পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়- শনিবার সকালে একটি বিরোধপূর্ণ জমির দখল নেয়া এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে ৪০ জন আহত হয়। হামলাকালে বাড়ী-ঘর ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে গুরুতর আহত মধ্য বেজুড়া গ্রামের মাতব্বর আলীর ছেলে পাভেল মিয়াকে (৩৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাতে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।
থানার ওসি মোঃ রাকিবুল ইসলাম খাঁন জানান- বর্তমানে পরিস্তিতি শান্ত রয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত ৩ জনকে আটক করা হয়েছে।