শেখ হাসিনার পক্ষে এমপি আবু জাহিরের নারী জাগরণ

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। আমরা বিশ্বাস করি, নারীর ক্ষমতায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন সম্ভব। কারণ, দেশের অর্ধেক জনসংখ্যা হচ্ছে নারী। জনগণের ক্ষমতায়ন যদি করতে হয়, নারীর ক্ষমতায়ন প্রয়োজন। সে জন্য আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বিশ্বাস করেন।
গতকাল লাখাই উপজেলার ১নং লাখাই ইউনিয়নে ‘মহিলা সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। সমাবেশে উপস্থিত ছিলেন প্রায় তিন হাজার নারী।
এ সময় এমপি আবু জাহির সবধরণের উন্নয়নের পাশাপাশি নারীদের ক্ষেত্রে বর্তমান সরকারের বিশেষ উদ্যোগগুলোর কথা তুলে ধরেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকায় ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনার অনুরোধ জানান। সেখানে উপস্থিত নারীরা হাত তুলে তাঁর বক্তব্যের প্রতি একমত পোষন করেন। তাঁরা অতীতের ন্যায় আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার অঙ্গীকার করেছেন।
মহিলা সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘লাখাই ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নারীদের এই জাগরণ আমাকে আপ্লুত করেছে। প্রধানমন্ত্রী এবং সংসদ সদস্যের পক্ষ থেকে আমি হৃদয়ের গভীর থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করছি। একই সঙ্গে অতীতে তিনবারের ন্যায় দেশের জনগণের স্বার্থে নৌকা প্রতীককে বিজয়ী করার আহবান জানাই।’
এ সময় সমাবেশে উপস্থিত প্রায় তিন হাজার নারী করতালি দিয়ে তাঁর বক্তব্যের প্রতি সমর্থন জানান এবং নৌকা প্রতীককে বিজয়ী করতে কাজ করার অঙ্গীকার করেন।
জানা গেছে, এমপি আবু জাহির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ সদর উপজেলার সবকটি ইউনিয়নে নারী সমাবেশ করেছেন। মহিলা আওয়ামী লীগসহ সংশ্লিষ্টদের উদ্যোগে এ সমাবেশগুলোতে নারীদের ঢল নামে এবং তারা আবারও নৌকা প্রতীকের পক্ষে কাজ করার আহবান জানান। লাখাই এবং শায়েস্তাগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নেও নারী সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে এমপি আবু জাহির যে নারী জাগরণ ঘটিয়েছেন জেলাবাসী তার প্রশংসা করে যাচ্ছেন।
লাখাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমের সভাপতিত্বে লাখাইয়ে মহিলা সমাবেশে আরও বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি শরীফ উদ্দিন তালুকদার, সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম শাকীল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত মিয়া, পূজা উদযাপন কমিটির নেতা লিটন চন্দ্র সূত্রধর প্রমুখ।
এদিকে, এমপি আবু জাহির গতকাল লাখাই উপজেলায় লাখাই ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত চার তলা ভিত্তি বিশিষ্ট এক তলা ভবনের উদ্বোধন এবং শেখ রাসেল ফুটবল টুর্ণামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।