লিটন পাঠান, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুর পৌর শহর থেকে মনতলা-হরষপুর সড়কের দুই পাশে সারি সারি গাছ রয়েছে। এসব গাছের মধ্যে অনেকগুলো মারা গেছে। কয়েকশ মরা গাছ পথচারীদের জন্য মরণ ফাঁদে পরিণত হয়েছে। ঝুঁকিতে চলাচল করছেন যাত্রী ও যাত্রীবাহী যানবাহনগুলো। কয়েক বছর ধরে এসব গাছ মরে থাকলেও কাটার উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ঝড়-বৃষ্টির সময় মরা গাছের ডাল ভেঙ্গে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে এসব মরা গাছ দ্রুত অপসারণের জন্য আহ্বান জানান পথচারীরা। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা গেছে, মাধবপুর উপজেলা শহর থেকে মনতলা-হরষপুর সড়কের কালিকাপুর মোড় থেকে চৌমুহনী বাজার পর্যন্ত রাস্তার দুই পাশে অর্ধশতাধিক শিশু ও আকাশমণি গাছ মরে গেছে।
এই রাস্তার বেশির ভাগ গাছ মরে শুকিয়ে আছে। এসব গাছের ডাল প্রায়ই ভেঙ্গে পড়ছে রাস্তায়। এসব মরা গাছের ডালপালা রাস্তার দিকে হেলে থাকায় ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এক সিএনজি অটোরিকশা চালক জানান, ঝড়-বৃষ্টির দিন ছাড়াও সড়কে চলতে ভয় লাগে। কখন যে গাছ ভেঙ্গে পড়ে গাড়ির উপর।
বন কর্মকর্তা খলিলুর রহমান বলেন, আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানাবো। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী গাছগুলোকে দ্রুতই নাম্বারিং করে কাটার ব্যবস্থা করা হবে।