স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে গণ অধিকার পরিষদের ভিপি নুরুল হক নুর গ্রুপের নেতাকর্মীদের উপর রেজা কিবরিয়া গ্রুপের নেতাকর্মীরা হামলা চালিয়েছেন। এতে নুর গ্রুপের জেলা যুব অধিকার পরিষদের সভাপতি আনছার আলী, সাধারণ সম্পাদক সৌরভ আহমেদ, রাশিদুল ইসলাম, নারীনেত্রীসহ ১০জন আহত হয়েছেন। আহতদের মধ্যে আনছার আলী ও সৌরভ আহমেদকে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
হামলায় আহত জেলা যুব অধিকার পরিষদের সভাপতি আনছার আলী জানান, বৃহস্পতিবার সকালে যুব পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হবিগঞ্জ প্রেসক্লাবে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে যোগদানের জন্য যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের সামনের রাস্তা দিয়ে প্রেসক্লাবের দিকে আসছিলেন। এ সময় পূর্ব থেকে ওৎ পেতে থাকা রেজা কিবরিয়া গ্রুপের নেতাকর্মীরা তাদের উপর অতর্কিত হামলা চালিয়ে পালিয়ে যায়। এ খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। জেলা যুব অধিকার পরিষদের সভাপতি আনছার আলী জানান, পূর্ব পরিকল্পিতভাবে ড. রেজা কিবরিয়া, চৌধুরী আশরাফুল বারী নোমান ও আবুল হোসেন জীবনের নির্দেশনায় জেলা পেশাজীবি পরিষদের সাবেক আহ্বায়ক আতাউর রহমান রাসেল, আরিফ খান জয়, হান্নান পাটোয়ারী আমাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় আমি আমার সাধারণ সম্পাদক, নারীনেত্রীসহ আমরা ১০জন আহত হই। এ সময় তারা আমাদের কাছে থাকা ব্যানার ছিনিয়ে নিয়ে যায়। আহত অবস্থায় পুলিশ আমাদের উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা প্রদান করে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি তদন্ত বদরুজ্জামান জানান, দু’পক্ষের নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এই ঘটনার পর প্রেসক্লাব মিলনায়তনে জেলা যুব অধিকার পরিষদের সভাপতি আনছার আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৌরভ আহমেদের পরিচালনায় যুব অধিকার পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা গণ অধিকার পরিষদের নেতা ও বানিয়াচং উপজেলা আহ্বায়ক অ্যাডভোকেট নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন জেলা গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আহবাব হোসেন জুয়েল, জেলা যুব অধিকার পরিষদের সাবেক আহ্বায়ক তাওহিদ হাসান প্রমুখ। এছাড়াও জেলা গণ অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করা হয় এবং এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানানোর পাশাপাশি ভিপি নুরের হাতকে শক্তিশালী করে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান তারা।