সুমন আহমেদ বিজয় ॥ লাখাই থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে বিশেষ সর্তকতা জারী করা হয়েছে। সম্প্রতি ‘লাখাই থানা’র ফেসবুক আইডি থেকে একটি পোস্টের মাধ্যমে সাম্প্রতিক সময়ে হবিগঞ্জ জেলার কয়েকটি থানা এলাকায় চেতনানাশক রাসায়নিক দ্রব্য স্প্রের মাধ্যমে অচেতন করার বিষয়ে জনসাধারণকে বিশেষভাবে সতর্ক করা হয়।
থানার পক্ষ থেকে বলা হয়- লাখাই উপজেলার সম্মানিত জনসাধারণের সচেতনতার জন্য জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে হবিগঞ্জ জেলার কয়েকটি থানা এলাকায় চেতনানাশক রাসায়নিক দ্রব্য স্প্রের মাধ্যমে ঘরের জানালা কিংবা কোন ছিদ্র দিয়ে প্রয়োগ করে বাসাবাড়ির লোকজনকে অচেতন করে বাসাবাড়িতে চুরি সংঘটিত হচ্ছে। এমতাবস্থায় লাখাই থানা এলাকায় এ ধরণের ঘটনা যাতে সংঘটিত করতে না পারে সেজন্য কিছু সতর্কতা অবলম্বনের জন্য সকলকে অনুরোধ করা হলো।
সতর্কতাগুলো হচ্ছে- ১) রাতের বেলা ঘুমানোর আগে ঘরের দরজা জানালা বন্ধ করা হয়েছে কি-না তা নিশ্চিত করতে হবে। ২) রাতে অপরিচিত কেউ বাসাবাড়িতে এসে ডাকলে কিংবা কলিংবেল দিলে পরিচয় নিশ্চিত না হয়ে দরজা খুলবেন না। পরিচয় নিশ্চিত হওয়ার জন্য প্রয়োজনে থানায় ফোন দিবেন। ৩) জানালার পাশে খাবার দাবার রাখবেন না। ৪) গভীর রাতে অপরিচিত লোকজনের আনাগোনা দেখলে থানায় ফোন দিবেন। ৫) থানা ওসি ০১৩২০-১১৮৮৮৩ ও ডিউটি অফিসার ০১৩২০-১১৮৮৮৮ এর নাম্বার মোবাইলে সেইভ করে রাখবেন এবং ঘটনার সাথে সাথে ফোন দিবেন।
লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুনু মিয়া জানান, সাম্প্রতিক সময়ে হবিগঞ্জ জেলার কয়েকটি থানা এলাকায় চেতনানাশক রাসায়নিক দ্রব্য স্প্রের মাধ্যমে অচেতন করার বিষয়ে সর্তকতা জারী করা হয়েছে। তিনি ওসি ও ডিউটি অফিসার এর মোবাইল নাম্বার সেইভ করে রাখার এবং ঘটনার সাথে সাথে উল্লেখিত মোবাইল নাম্বারে ফোন দেওয়ার অনুরোধ জানান।