স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলায় বৈরাগীপুঞ্জি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজাদ হাসানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে শাস্তিমূলক বদলী ও দুই বছরের বার্ষিক বেতন স্থগিত করায় সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী।
জানা যায়, আজাদ হাসান বৈরাগীপুঞ্জি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত অবস্থায় সহকারী শিক্ষক আজাদ হাসান কর্তৃপক্ষকে অবহিত না করে চিকিৎসা ছুটি নিয়ে ১লা এপ্রিল ২০১১ থেকে ১০ মার্চ ২০১৩ সাল পর্যন্ত বিদেশে অবস্থান করেন। যা চাকুরি বিধির সম্পূর্ণ পরিপন্থি। বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও তিনি বেতন ভাতা ভোগ করেন। এছাড়াও কর্তৃপক্ষের (ডেপুটেশন বাতিল) নির্দেশ অমান্য করে তিনি ১লা জানুয়ারী ২০১৯ তারিখ বিদ্যালয়ে যোগদান না করে বিনানুমতিতে ১মাস ৫ দিন বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। এর পর ৬ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ তিনি বিদ্যালয়ে যোগদান করলেও ৩১ কর্মদিবসের মধ্যে ১৯দিন বিনানুমতিতে অনুপস্থিত থাকেন। বিষয়টি সুষ্ঠু তদন্ত করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক তাকে গত ২০ ফেব্রুয়ারি ২০১৯ ইং তারিখে কালেঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শাস্তিমূলক বদলীর আদেশ কার্যকর করেন।
পরে আজাদ হাসান লিখিত জবাব দিলে তা সন্তোষ জনক না হওয়ায় গত ১৯ জানুয়ারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম তার দুই বছরের বার্ষিক বেতন স্থগিতের আদেশ দেন।
এদিকে, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজাদ হাসানের শাস্তিমূলক বদলি এবং বর্ধিত বেতন স্থগিতে পুঞ্জিবাসী ও সাধারণ জনগণ সন্তুষ্টি প্রকাশ করেছেন।