স্টাফ রিপোর্টারঃ জলাবদ্ধতা নাগরিক জীবনের প্রধান সমস্যা। উপ-নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকেই শহরের জলাবদ্ধতা নিরসনে দিন রাত কাজ করে যাচ্ছেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান মিজান। গত শনিবার ভোর থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিপাতে শহরের নিচু অঞ্চলসমূহে তাৎক্ষনিক জলাবদ্ধতা সৃষ্টি হলেও বৃষ্টির পর পানি কমতে থাকে দ্রুত গতিতে। এরই মাঝে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে পৌরসভার দুই নং ওয়ার্ডের কয়েকটি বাড়িতে জলাব্ধতার ভিডিও। ভিডিওটি মেয়র মিজানের নজরে আসলে ঘটনাস্থলে ছুটে যান তিনি। কামড়াপুর কুঁড়ি হাটি এলাকার শিপন কুঁড়ি, মোঃ সবুর মিজা ও মারাজ মিয়ার ত্রিপক্ষীয় বিরোধের জেরে দীর্ঘদিন ধরে ঐ এলাকার পানি নিষ্কাসন বন্ধ ছিল। গতকাল বিকাল ৪ ঘটিকায় ঘটনাস্থলে তিন পক্ষকে একত্র করে সবার সম্মতিক্রমে পানি নিষ্কাশন ড্রেনটি তিনি পুনরায় চালু করেন।
এসময় মেয়র মোঃ মিজানুর রহমান বলেন, ত্রিপক্ষীয় বিরোধের জেরে দীর্ঘদিন পূর্বে এই সমস্যা সৃষ্টি হয়েছিলো। আমি তিন পক্ষকেই সমঝোতার মাধ্যমে ঐক্যমতে পৌঁছাতে সক্ষম হয়েছি এবং নিজে দাঁড়িয়ে থেকে পানি নিষ্কাশনের জন্য ড্রেন চালু করেছি। ইনশাল্লাহ এই তিন পক্ষের মধ্যে ভবিষ্যতে আর কোনও বিরোধ সৃষ্টি হবে না।
অতি বৃষ্টিতে সারা শহর জলমগ্ন হওয়ার ব্যাপারে জিজ্ঞাসা করলে মেয়র মিজান বলেন, আমাদের শহরের পানি নিষ্কাশনের জন্য যে ব্যাবস্থা আছে তা প্রয়োজনের তুলনায় খুব কম। আমি দায়িত্ব নেওয়ার পর থেকে দিনরাত জলাবদ্ধতা মুক্ত শহর গড়ার কাজ করে যাচ্ছি। যার ফলে স্বাভাবিক বৃষ্টিতে এখন শহরে জলাবদ্ধতা সৃষ্টি হয় না। আজকের এই অতি বৃষ্টির কারণে কিছু কিছু জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হলেও তা স্বল্প সময়ের মধ্যেই সমাধান হবে। আজকের এই অতি বৃষ্টিতে আমাদের আশেপাশের অনেক জেলা শহর বন্যা কবলিত হয়েছে। আল্লাহ আমাদের রক্ষা করেছেন, ইনশাল্লাহ অতি বৃষ্টিতে আমাদের শহরে সাময়িক জলাবদ্ধতা সৃষ্টি হলেও দীর্ঘমেয়াদী জলাবদ্ধতা সৃষ্টি হবে না।