স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ শহরে দরিদ্র লোকজনের মধ্যে ১০ টাকা কেজির চাল বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। হবিগঞ্জ শহরে ওএমএস ডিলারদের কাছ থেকে কার্ডধারী দরিদ্র লোকজন ১০ কেজি করে চাল নিচ্ছেন আর এর দাম পরিশোধ করছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

রবিবার তিনি ২ হাজার বিশেষ ওএমএস কার্ডধারীর পক্ষে নিজের ব্যক্তিগত তহবিল থেকে ২ লাখ টাকা পরিশোধ করেন ডিলারদেরকে। আগামী মঙ্গলবার আরো ২ হাজার লোকের টাকা পরিশোধ করবেন তিনি। এছাড়া অন্যান্য বছর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে রমজানে ইফতারের আয়োজন করলেও এ বছর তা না করে আগামী বৃহস্পতিবার আরো ২ হাজার কার্ডধারীর টাকা দেয়া হবে। পরবর্তীতে বাকী কার্ডধারীদের টাকা পরিশোধ করবেন হবিগঞ্জ পৌর মেয়র ও কাউন্সিলরবৃন্দ।
এমপি আবু জাহির বলেন, করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী সকল শ্রেণী-পেশার মানুষের পাশে রয়েছেন। চালু করেছেন বিশেষ ওএমএসের মাধ্যমে চাল বিতরণও। কিন্তু হবিগঞ্জ শহরের কর্মহীন মানুষদের সেই টাকা পরিশোধ করতে কষ্ট হচ্ছে। তাই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমি অস্বচ্ছল লোকদের পাশে দাঁড়িয়েছি।
প্রসঙ্গত, হবিগঞ্জ পৌরসভায় ৯ হাজার ৬০০ জন বিশেষ ওএমএস কার্ডধারী রয়েছেন। যারা প্রতিমাসে ১০ টাকা কেজি দরে ২ মেয়াদে পাচ্ছেন ২০ কেজি করে চাল। কিন্তু করোনা পরিস্থিতিতে অনেকেই কর্মহীন থাকায় এই অল্প টাকা দিতেও বিপাকে পড়েন। এ পরিস্থিতিতে এই ব্যতিক্রমী উদ্যোগ নেন এমপি আবু জাহির।