লাখাই প্রতিনিধি ॥ সম্প্রতি সময়ের সবচেয়ে মারাত্মক প্রাণঘাতী ব্যাধী ও মহামারী করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লাখাই উপজেলা মফস্বল জনপদ ৬নং বুল্লা ইউনিয়নের বিভিন্ন এলাকায় দুই সাংবাদিক সাংবাদিকতার মহান পেশার দায়িত্বে অবিচল হয়ে হ্যান্ডমাইক হাতে নিয়ে গুরুত্বপূর্ণ স্হানে দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন।
এ লক্ষ্যে বুধবার বিকালে লাখাই উপজেলার ৬ নং বুল্লা ইউনিয়নের সবচেয়ে প্রত্যন্ত অঞ্চল ভূমাপুর, গোয়াকারা, ভূরপূর্ণী, বলাকান্দি, ভবানীপুর, বেগুনাই ও মাদনা বাজারে জনগন কে হ্যান্ড মাইকের মাধ্যমে মানুষকে অযথা রাস্তায় ঘুরাফেরা না করে বাড়িতে অবস্থান করা, বেশি করে পানি পান করা, বেশি বেশি করে হাত ধোয়া সহ বিভিন্ন ধরনের সচেতনতা মূলক দিক নির্দেশনা প্রদান করেন জাতীয় দৈনিক যায়যায় দিন, প্রতিদিনের বাণী, নিরাপদ নিউজ, আজকের পত্রিকা লাখাই প্রতিনিধি মহসিন সাদেক, জাতীয় দৈনিক আমাদের অর্থনীতি, দৈনিক হবিগঞ্জের মুখ, হবিগঞ্জ জার্নাল ও সিলেটের জনপদ লাখাই প্রতিনিধি সুমন আহমেদ বিজয়। সেই সঙ্গে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হয়ে বাড়িতে অবস্থান করতে এবং অযথা রাস্তায় কোন ধরনের জটলা, আড্ডা, ভিড়, কাউকে উদ্দেশ্যবিহীন ঘুরাঘুরি না করতে আহবান জানান সাংবাদিকবৃন্দ। করোনা ভাইরাস মোকাবেলায় আতংকিত না হয়ে সকল কে সচেতন হয়ে সতর্কতার সাথে সামাজিক দুরত্ব নিশ্চিত করা সহ সরকারের নির্দেশনা মেনে চলার আহবান জানান তারা। সাংবাদিক বৃন্দের ব্যক্তিগত পক্ষ থেকে পরে ২০ জন অসহায় বয়স্ক ব্যক্তিদের মাঝে ২০ টি মাস্ক বিতরণ করেন।
এসময় জাতীয় দৈনিক যায়যায় দিন ও প্রতিদিনের বাণী, নিরাপদ নিউজ, আজকের পত্রিকার লাখাই প্রতিনিধি মহসিন সাদেক বলেন জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে এধরণের সচেতনতামূলক প্রচারণা অব্যাহত থাকবে।
জাতীয় দৈনিক আমাদের অর্থনীতি, দৈনিক হবিগঞ্জের মুখ, হবিগঞ্জ জার্নাল ও সিলেটের জনপদ লাখাই প্রতিনিধি সুমন আহমেদ বিজয় বলেন জনগন কে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতার বিকল্প নাই, প্রত্যন্ত অঞ্চলের অনেক জনগন করোনা ভাইরাস সম্পর্কে জানেই না তাই সমাজের সবার উচিত যার যার অবস্থান থেকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা।