চুনারুঘাট প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নানা পদক্ষেপে হবিগঞ্জের চুনারুঘাট শহরে অঘোষিত লকডাউন চলছে। সুনসান নিরবতা শহরে। হাতে গোনা কয়েকটি ফার্মেসী দোকান ও কাচা বাজার ছাড়া কোন দোকানপাঠ খোলা নেই। নেই কোন জনমানব। যা অতীতের ইতিহাসে এমন চুনারুঘাট দেখেনি কেউ। এ নিয়ে ফেসবুকনহ সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষ মত প্রকাশ করছে এবং সবাইকে ঘরে থাকার কথা জানিয়েছে। অনেকেই এটাকে চুনারুঘাট লকডাউন হিসেবে দেখছেন।
উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নানা পদক্ষেপের কারণে শহরের অবস্থা এমন হলেও গ্রামের চিত্র ভিন্ন। ১০টি ইউনিয়নের বাজারগুলোতে এখন বন্ধ হয়নি দোকানপাঠ। বন্ধ হয়নি হোটেলসহ নানা দোকান। মানুষজন এসে আড্ডা দিচ্ছে। বিকেলে দেখা যায়, উপজেলায় প্রত্যেন্ত অঞ্চলে যুবক ছেলেরা আগের মতোই ঘুরছে। কোন কোন স্থানে সমিল, রাইস মিল ইত্যাদি খোলা। বন্ধ হয়নি বালু উত্তোলন ও পরিবহন। এ অবস্থায় সরকারের সবাইকে ঘরে থাকা এবং নিরাপদ রাখা কতটুকু বাস্তবায়ন হবে কিংবা করোনা ঝুকি কতটুকু এড়ানো যাবে তা নিয়ে সংশয় রয়েছে। এসব এলাকায় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের ভুমিকাও প্রশ্নবিদ্ধ।
এদিকে গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা সদর থেকে সেনাবাহিনীর একটি টহল দল চুনারুঘাট শহরসহ আশপাশ এলাকা ঘূরে গেছে। তারা সাধারণ মানুষকে মাইকিং করে ঘরে থাকার কথা জানিয়েছে। অযথা যারা ঘুরাফেরা করছে তাদের ভয় দেখিয়ে ঘরে ফেরার কথা বলেছে।