রাত ১২টার পর শহরের আবাসিক এলাকাগুলোতে কোন সন্দেহভাজন বা অপরিচিত লোক দেখলে ফোন করে পুলিশকে জানাতে ওসির আহবান

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে বাসাবাড়িতে চুরি-ছিনতাই প্রতিরোধে মাঠে নেমেছে পুলিশ। গত মঙ্গলবার গভীর রাতে সদর থানার ওসি মোঃ মাসুক আলীর নেতৃত্বে এসআই মঈন উদ্দিন, শাহিদ মিয়া, আলমগীরসহ পুলিশের একটি টিম রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় শহরের বিভিন্ন বাসা-বাড়ি ও দোকানপাট চুরির সাথে জড়িত থাকার অভিযোগে চার পেশাদার চোরকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো- সদর উপজেলার পশ্চিম ভাদৈ গ্রামের মৃত তাহির মিয়ার পুত্র মিজান মিয়া (২৮), মৃত রহমত আলীর পুত্র নজরুল ওরফে সুমন মিয়া (২৩), মাধবপুর উপজেলার ইটাখোলা গ্রামের মৃত আবুল কালামের পুত্র মোহন মিয়া (২৬) ও হবিগঞ্জ শহরতলীর বড় বহুলা গ্রামের মৃত রওশন আলীর ছেলে আব্দুল আউয়াল (২৮)। তাদেরকে কামড়াপুর ও কোর্ট স্টেশন এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ জানায়, উক্ত চোরেরা বেকার, তাদের জীবিকা নির্বাহের কোন পেশা নাই। গভীর রাতে ঘুরাফেরা করে সুযোগ পেলেই চুরি করে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। পুলিশের জিজ্ঞাসাবাদে তাদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। বুধবার বিকেলে তাদেরকে কোর্টের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। তাদেরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরো তথ্য পাওয়া যাবে বলে পুলিশের ধারণা।
এদিকে, হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলী এক বিজ্ঞপ্তিতে জানান, ইতিপূর্বে কিছু পেশাদার চোরদের গ্রেফতার করা হয়েছে। তারা জেলহাজতে আছে। গ্রেফতারকৃত আসামীদের শহরে চুরির ব্যাপারে জিজ্ঞাসাবাদ করে তাদের কিছু সহযোগীদের নাম ঠিকানা পাওয়া গেছে। ওসি আরো জানান, রাত ১২টার পর আবাসিক এলাকাগুলোতে কোন সন্দেহভাজন বা অপরিচিত লোক দেখলে অফিসার ইনচার্জ এর মোবাইল নং- ০১৭১৩-৩৭৪৩৯৮, কিলো-০১ অফিসার ০১৩১৯-৬১৮১৩৫ নাম্বারে ফোন করলে তাৎক্ষণিক পুলিশের মোবাইল টিম সহায়তা করবে।