চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়ন থেকে মাত্র ১ কিলোমিটার দূরে ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরে একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি শহরের ধলাবিল এলাকার বাসিন্দা। বেশ কিছুদিন আগে সিঙ্গাপুর থেকে আগরতলা এয়ারপোর্ট হয়ে খোয়াই শহরে আসেন তিনি। আক্রান্ত ব্যক্তির পূর্ণাঙ্গ ঠিকানা এখনো প্রকাশ করা হয়নি। দুই দিন ধরে তীব্র গলা ব্যথা ও পেশি ব্যথার সাথে তীব্র জ্বরে ভূগছিলেন তিনি। পরে তাকে খোয়াই হাসপাতালে নেয়া হলে করোনা সন্দেহে তাকে পাঠানো হয় আগরতলা মেডিকেল কলেজ হাসপাতালের কোয়ারেন্টিনে। বিশেষ পরীক্ষা-নিরীক্ষা শেষে নিশ্চিত করা হয় তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। এরপর থেকেই তার পরিবারের সকলকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। খোয়াই টাউনসহ আশেপাশের সকল এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে স্কুল কলেজসহ সকল প্রকার খেলাধূলা ও আচার অনুষ্ঠান। এ নিয়ে সীমান্তে মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। যদিও গত ৩দিন ধরে বাল্লা স্থলবন্দর বন্ধ রয়েছে। সরকারের নির্দেশের পর থেকেই এ সীমান্ত দিয়ে আর কোন লোক আসা যাওয়া করছে না। তবে যারা ভারতে চিকিৎসা কিংবা ভ্রমনে গিয়েছিল, তাদের আসা বন্ধ হয়নি। বাল্লা স্থল বন্দর থেকে মাত্র ৩শ’ গজ দূরেই খোয়াই শহর। ফলে সহজেই যে কেউ আক্রান্ত হতে পারেন।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হোসেন জানান, বাল্লা বন্দরে আমাদের মেডিকেল টিম রয়েছে। কোন ভ্রমণকারী আসলে তাদের প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। কারো কোন প্রকার জ্বর ও সর্দি কাশি থাকলে তাকে জেলা হাসপাতালের আইসোলেশন সেন্টারে পাঠানো হবে।
বাল্লা স্থল বন্দরের দায়িত্বে থাকা এস আই আল আমি জানান, গত ৩ দিন ধরে লোক আসা যাওয়া বন্ধ রয়েছে। তবে যারা ভারতে চিকিৎসা কিংবা ভ্রমণে গিয়েছে তারা ফেরত আসলে ছাড় দেওয়া হচ্ছে।