শায়েস্তাগঞ্জ থানা পুলিশের সচেতনতামূলক সভা
মোঃ মামুন চৌধুরী ॥ অলিপুর শিল্প এলাকার হিজড়াদের নিয়ে সচেতনতামূলক সভা করেছে শায়েস্তাগঞ্জ থানা পুলিশের। শনিবার সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ থানা প্রাঙ্গণে ওসি মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে ও এসআই শামীমা আক্তারের পরিচালনায় সচেতনতামূলক সভায় বক্তব্য রাখেন ওসি (তদন্ত) আল মামুন, শিল্প এলাকার সভাপতি ভারতী হিজড়া, লাভলী হিজড়া, সুনিয়া হিজড়া, সোনালী হিজড়া, বিন্দিয়া হিজড়া, কাজলী হিজড়া প্রমূখ।
হিজড়ারা তাদের বক্তব্যে জানায়, কেউ তাদের পাশে নেই। সমাজে তারা অবহেলায় রয়েছে। জীবিকা নির্বাহে তাদের কর্মসংস্থান প্রয়োজন। তারা সঠিক কর্মসংস্থান পেলে পথে পথে আর ঘুরবে না। কারো কাছে হাত পাতবে না।
থানার ওসি মোজাম্মেল হোসেন বলেন, হিজড়াদের কর্মস্থানের বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তিনি জানাবেন। পর্যায়ক্রমে হিজড়াদের কর্মস্থল তৈরি করে দেওয়ার ব্যবস্থা নিবেন। এ আশ্বাস পেয়ে উপস্থিত ১২ জন হিজড়া আনন্দিত হয়ে পুলিশের কাজে সহায়তার প্রতিশ্রুতি প্রদান করে। থানা পুলিশ পর্যায়ক্রমে উপজেলার বাকী হিজড়াদের নিয়ে এ ধরণের সভা করবে বলে সভায় জানানো হয়। সভায় থানার অন্যান্য এসআই, এএসআই ও পুলিশ সদস্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।