নবীগঞ্জ প্রতিনিধি ॥ হযরত শাহজালাল (রহঃ) এর অন্যতম সঙ্গী হযরত খাঁজা শাহ দাউদ আরবী (রহঃ) ও তদ্বীয় সাথী হযরত সৈয়দ শাহ আলী হায়দার (রহঃ) এর পবিত্র ওরস মোবারক। নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের ঐতিহাসিক টঙ্গিটিলা দরবার শরীফে ওরস মোবারক অনুষ্ঠিত হয়। সোমবার দিনব্যাপী ওরস মোবারকে সভাপতিত্ব করেন টঙ্গিটিলা দরবার শরীফের প্রধান মোতাওয়াল্লী সৈয়দ শাহজাদা। পরিচালনায় ছিলেন মোতাওয়াল্লী পীরজাদা সৈয়দ শাহ দরাজ ও পীরজাদা সৈয়দ বাবুল মিয়া।
ওরসে প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল ফজল, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, ইমাম ও বাওয়ানী চা বাগানের স্বত্ত্বাধিকারী বিশিষ্ট শিল্পপতি রতন চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি দেওয়ান মোস্তাক মজিদ, বিশিষ্ট ব্যবসায়ী সাহিদুর রহমান চৌধুরী সাফি ও পানিউমদা ইউপি চেয়ারম্যান মোঃ ইজাজুর রহমান প্রমূখ। মাজার জিয়ারত ও মোনাজাত পরিচালনা করেন পীর মাওলানা মুফতি সৈয়দ শাহ রিয়াজ। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন মোতাওয়াল্লী সৈয়দ হাসানুজ্জামান, সৈয়দ মৌলা মিয়া, সৈয়দ ইমতিয়াজ, সৈয়দ শাহরুজ, সৈয়দ শাহ জামান, ইউপি সদস্য মোঃ আরজদ আলী, মোহিদ মিয়া ও জয় মিয়া।
ওরসকে কেন্দ্র করে দিনব্যাপী ওয়াজ ও মিলাদ মাহফিল, জিকির-আসকার, শিরণী বিতরণ ছাড়াও ছিল বিভিন্ন পণ্যদ্রব্যের মেলা। মেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা যায়। পুরো আয়োজনে উপস্থিত থাকতে দেখা যায় বিভিন্ন ইসলামী চিন্তাবিদ, বক্তা, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, প্রশাসনের কর্মকর্তা ও প্রবাসীবৃন্দকে।
ওয়াজ মাহফিলে বক্তারা বলেন, হযরত শাহজালালের সফর সঙ্গী হযরত খাঁজা শাহ দাউদ আরবী ছিলেন পূণ্যবান একজন আল্লাহর ওলী। হযরত খাজা শাহ দাউদ আরবী (রহঃ) ও তদ্বীয় সাথী হযরত সৈয়দ শাহ আলী হায়দার (রহঃ)-এর মাজার থাকার কারণে টঙ্গিটিলা ও তার পার্শ্ববর্তী এলাকায় ধর্মীয় অনুষ্ঠানাদি প্রতিবছর পালিত হয়। পাশাপাশি এ এলাকার মানুষ ইসলামী শিক্ষা গ্রহণ করার সুযোগ পাচ্ছেন।