স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে দিন দিন বেড়েই চলেছে সবজির দাম। সপ্তাহের ব্যবধানে একমাত্র আলু ছাড়া কোনো সবজিই পাওয়া যাচ্ছে না ১শ’ টাকার নিচে। বাজারে সবজি কিনতে এসে হিমশিম খাচ্ছেন মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তসহ সাধারণ ক্রেতারা। গতকাল সোমবার সরেজমিনে বাজার ঘুরে দেখা যায়, কাঁচা মরিচ প্রতি কেজি ৫০০ থেকে ৬০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া টমেটো প্রতি কেজি ২০০ টাকা, শসা প্রতি কেজি ১২০, বেগুন ১০০, আলু ৬৫, পেঁপে ৬০, লাল শাক প্রতি আঁটি ৩০, বরবটি ১০০, করলা ১০০ থেকে ১২০, গাজর ২০০, ঝিঙে ১০০ টাকা করে বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগে এসব সবজির দাম ছিল অর্ধেক। অনেক সবজির দাম আবার ৩ গুন বেড়েছে। সবজির পাশাপাশি হাঁস, মোরগের ডিম এবং মাংসের দামও বেড়েছে। দাম উর্ধ্বমুখি হওয়ায় আগের মতো বেচা-বিক্রি নেই বলে জানান বিক্রেতারা।
সবজির দাম বাড়ায় বেকায়দায় পড়েছেন মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তসহ সাধারণ ক্রেতারা। বিশেষ করে নি¤œআয়ের মানুষজন বেশি বেকায়দায় পড়েছেন। সবজির দাম ঊর্ধ্বমুখী হওয়ায় তারা চাহিদামতো সবজি কিনতে পারছেন না।
শহরের শায়েস্তানগর বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, বাজারে যে সবজি বেচা-কেনা হচ্ছে তার বেশিরভাগই স্থানীয়ভাবে উৎপাদিত। বাজারে সবজির সরবরাহ অনেকটাই কম। এছাড়া বাহির থেকে সবজি আনতে পরিবহন খরচ অনেকে বেড়েছে। তাই দাম বাড়তির দিকে। বেশি দামে সবজি কিনতে হয়, তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে বলে জানান তারা।