স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে আবারও দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। ইতোপূর্বে শহরে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে দুঃসাহসিক চুরি ও ডাকাতির ঘটনা ঘটার পর পুলিশি টহল জোরদার করলেও চোরেরা প্রতিদিনই শহরের কোনো না কোনো দোকানে হানা দিয়ে নগদ টাকা ও মূল্যবান মালামাল লুটে নিয়ে যাচ্ছে। পুলিশ চুরি বন্ধ করতে পারছে না।
গত রবিবার রাত ৩টা থেকে সোমবার ভোর পর্যন্ত কোনো এক সময় শহরের পৌরসভা এলাকার ঘরণী স্টোর মুদির দোকানে দুঃসাহসিক চুরি হয়। চোরেরা নগদ ৫৫ হাজার ৮শ’ টাকাসহ মূল্যবান জিনিস নিয়ে যায়। তবে সিসি ক্যামেরায় চুরির দৃশ্য দেখা যায়। খবর পেয়ে থানার একদল পুলিশ, ব্যকস সভাপতি মোঃ শামছুল হুদা ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ব্যবসায়ীদের পক্ষ থেকে শহরের আশপাশের চোরদের ধরার দাবি জানান। এভাবে একের পর চুরি হতে থাকলে তারা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে আন্দোলনে নামার হুশিয়ারি দেন।
প্রসঙ্গত, এর আগে বাণিজ্যিক এলাকার আদি গোপালে দুঃসাহসিক চুরি হয়। এ ছাড়া বেশ কয়েকটি দোকান ও বাসা-বাড়িতে চুরি হয়। কিন্তু চোর সনাক্ত হয়নি। এভাবে একের পর এক চুরি হলে শহরে আইন শৃঙ্খলার অবনতির আশংকা রয়েছে।
সদর থানার অফিসার ইনচার্জ আলমগীর কবির জানান, প্রতিরাতেই টহল জোরদার রয়েছে। পুলিশ কাজ করছে। অচিরেই চোরদের আইনের আওতায় আনা হবে।