নিয়োগে দুর্নীতির অভিযোগ
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ শাহাবুদ্দিনের বিরুদ্ধে নিয়োগে দুর্নীতি, অনিয়মসহ নানা অনৈতিক কর্মকা-ের প্রতিকার চেয়ে মানববন্ধন করেছেন মাদ্রাসার সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে অভিযুক্ত অধ্যক্ষের অপসারণের ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।
সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়। এ সময় মাদ্রাসার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- অ্যাডভোকেট রহমতে এলাহী, সালেহ আহমেদ সানু, ইকবাল আহমেদ, ফজলুল হক নজির, মীর্জা ফয়সল, মোহাম্মদ নোমান, মোঃ সুমন, সোহেল আহমেদ চৌধুরী, মোঃ রাশেদ, হাফিজুর রহমান সুয়েব, মাহফুজ মিয়া প্রমূখ।
জানা গেছে, বর্তমান অধ্যক্ষ মোঃ শাহাবুদ্দিনের নিয়োগ, জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী সম্পূর্ণ অবৈধ। জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ বিধি ভঙ্গ করে সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির কর্তৃক মোঃ শাহাবুদ্দিনকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়। জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ পরিশিষ্ট ‘ঘ’ অনুযায়ী অধ্যক্ষ হওয়ার জন্য কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ অথবা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ পদে তিন বছরের অভিজ্ঞতা নাই।