সৈয়দ আখলাক উদ্দিন মনসুর ॥ শায়েস্তাগঞ্জে চলন্ত তেলবাহী ট্রেন থেকে লাফ দিয়ে নামতে গিয়ে প্রাণ গেল পাভেল মিয়া (২০) নামে এক পত্রিকা বিক্রেতার। সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা আড়াইটার দিকে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের পূর্ব দিকে তৎকালীন রেলওয়ে গুদামের পাশে এ ঘটনাটি ঘটে। পাভেল মিয়া শায়েস্তাগঞ্জ পৌর শহরের বিরামচর গ্রামের মোঃ আব্দুল মন্নান এর ছেলে।
স্থানীয়দের বরাত দিয়ে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মীর সাব্বির আলী বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা শ্রীমঙ্গলগামী চলন্ত তেলবাহী ট্রেনের দুই বগির মাঝখানে বসেছিলেন দুই যুবক। তেলবাহী ট্রেন শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনে আসামাত্রই চলন্ত অবস্থায় এক বন্ধু লাফ দিয়ে নিচে নেমে যায়। তার বন্ধু নেমে যাওয়ার দৃশ্য দেখে পাভেল মিয়াও লাফ দিতে গিয়ে ট্রেনের নিচে পড়ে দুই টুকরো হয়ে মৃত্যুবরণ করে।
বিষয়টি নিশ্চিত করে স্টেশন মাস্টার গৌর প্রসাদ দাশ পলাশ বলেন, পাভেল মিয়া ও তার বন্ধু একই তেলবাহী বগিতে ছিল। তারা দুজনেই মনে করছে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনে তেলবাহী ট্রেন থামবে। তারা দুজনেই চলন্ত তেলবাহী ট্রেন থেকে লাফ দেওয়ার কারণে নিচে পড়ে টুকরো হয়ে যায়। রেলওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি। নিহত পাভেল মিয়া স্থানীয় ও জাতীয় পত্রিকা বিক্রি করতো বলে জানা গেছে।