বরযাত্রার পরিবর্তে স্বজনরা অংশ নিয়েছেন রতœা গোয়ালার শেষ যাত্রায় ॥ পরিবারে চলছে শোকের মাতম

নূরুল ইসলাম মনি, বাহুবল থেকে ॥ বাহুবলে ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে আনন্দ-ফূর্তি চলাকালে বিদ্যুতস্পৃষ্ট হয়ে যুবতী বোনের মৃত্যু হয়েছে। এতে বিয়ে বাড়ির হাঁসি-আনন্দের পরিবেশ মুহূর্তেই শোকের মাতমে ভারী হয়ে উঠে। বাতিল হয়ে যায় বিয়ের সকল আনুষ্ঠানিকতা। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফয়জাবাদ চা বাগানে বাদামটিলা এলাকায়। নিহত যুবতীর নাম রতœা গোয়ালা (২১)। ফয়জাবাদ চা বাগানের বাদামটিলা এলাকার হাগরু গোয়ালার কন্যা সে।
স্থানীয় লোকজন জানান, বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফয়জাবাদ চা বাগানের বাদামটিলা এলাকার হাগরু গোয়ালার পুত্র বিকাশ গোয়ালার বিয়েকে কেন্দ্র করে প্রতিবেশীসহ পরিবারের সদস্যরা হাঁসি-আনন্দে মশগুল হয়ে পড়েন। বিকেলেই বর নিয়ে কনের বাড়িতে যাত্রা করবে সকলে এমন প্রস্তুতিই চলছিল। এরই মাঝে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে নিজ ঘরে বিদ্যুতের ঝুলন্ত খোলা তারে জড়িয়ে পড়ে বরের বোন রতœা গোয়ালা (২১)। এতে সে ঘটনাস্থলেই গুরুতর অসুস্থ হয়ে পড়লে মুহূর্তেই বিয়ে বাড়ির পরিবেশ বদলে যায়, শুরু হয় কান্নার রোল। উপস্থিত লোকজন রতœা গোয়ালাকে নিয়ে চলে আসেন বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। হাসপাতালে কর্মরত চিকিৎসকরা পরীক্ষা-নীরিক্ষা করে জানান, রতœা গোয়ালা মারা গেছে।
নিহত রতœা গোয়ালার প্রতিবেশী সানী সাঁওতাল জানান, রতœা গোয়ালার আকস্মিক মৃত্যুতে তার ভাই বিকাশ গোয়ালার বিয়ের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। আগামী বছরের বৈশাখ মাসের আগে আর এ বিয়ে হওয়ার সম্ভাবনা নেই। তিনি আরো জানান, বৃহস্পতিবার বিকেলে বরযাত্রার পরিবর্তে মৃত রতœা গোয়ালার শেষ যাত্রায় স্বজনরা অংশ নিয়েছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাহুবল মডেল থানার ওসি মশিউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ নিহতের ছুরতহাল প্রস্তুত করেছে।