নিজস্ব প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাটে রাস্তা-ঘাট, জমি-জমা ও সীমানা নিয়ে বিরোধের জের ধরে এক ব্যক্তিকে হত্যার চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষ। এ ঘটনায় চুনারুঘাট উপজেলার কৃষ্ণপুর গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মোঃ আব্দাল মিয়া (৩৮) বাদী হয়ে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত ১ এ মামলা দায়ের করেছেন। বিজ্ঞ বিচারক অভিযোগ আমলে নিয়েছেন।
মামলায় যাদেরকে বিবাদীভূক্ত করা হয়েছে তারা হলেন- একই গ্রামের মৃত সিকান্দর আলীর ছেলে মোঃ ছুরুক আলী (৫৫) ও মোঃ রমিজ আলী (৪৫), ছুরুক আলীর ছেলে মোঃ উস্তার মিয়া (২৮) ও মোঃ ছায়েদ আলী (২৪), ফারুক আলীর ছেলে মোঃ জুয়েল মিয়া (২৫), ফারুক আলীর স্ত্রী মোছাঃ রিনা আক্তার (৪০), উস্তার মিয়ার স্ত্রী মোছাঃ হুছনা আক্তার (২৫) ও কামরুজ্জামানের স্ত্রী নাছিমা আক্তার (৩৫)।
মামলায় বাদী মোঃ আব্দাল মিয়া অভিযোগ করেন- আমার বসতবাড়ি পাশাপাশি থাকায় ২য়পক্ষগণের সাথে আমার রাস্তা-ঘাট, জমি জমা, সীম সীমানা ইত্যাদি নিয়া বিভিন্ন বৈষয়িক মতান্তরে চরম মনোমালিন্য ও বিরোধ চলিয়া আসছে। তারা দীর্ঘদিন যাবৎ লোকমুখে ও প্রকাশ্যে প্রচার করে বেড়াচ্ছে যে, তারা আমাকে বা আমার পরিবার পরিজন ছেলে সন্তান যে কোন কাউকে সময় ও সুযোগ মত পাইলে হাত পা ভেঙে ফেলবে বা আমাকে সুযোগ মত পাইলে রাতের অন্ধকারে খুন করে লাশ গুম করে ফেলবে। ২য়পক্ষগণের এহেন আচরণের ভয়ে আমি দীর্ঘদিন যাবৎ নিরাপদে রাস্তা-ঘাটে, হাটে-বাজারে, বাড়ি ঘরে নিরাপদে চলাফেরা করতে পারছি না। গত ০৮/০৪/২০২৪ইং তারিখ বিকেলে আমি আমার বাড়ি থেকে বের হয়ে সামনে রাস্তায় যাওয়া মাত্রই ২য়পক্ষগণ আমাকে দেখে দেশীয় প্রাণনাশক অস্ত্র রামদা, ফিকল, লাঠি ইত্যাদি নিয়া আমাকে প্রাণে মারতে উদ্ধত হলে আমি তথায় ২য়পক্ষগণের ডাক-হাঁক ও মারমুখী আক্রমণ দেখে শোর চিৎকার করি। এ সময় আশপাশের লোকজন এগিয়ে এলে তারা চলে যায় এবং আমি কোন রকমে প্রাণে রক্ষা পাই। আব্দাল মিয়া অভিযোগ করে বলেন- আমার শোর চিৎকারে আশেপাশের লোকজন না এলে ২য়পক্ষগণ আমাকে নিশ্চিত খুন করে লাশ গুম করে ফেলত। তিনি আদালতের কাছে এ ঘটনার বিচারের আবেদন করেন।