মোঃ মামুন চৌধুরী ॥ চুনারুঘাটের দেউন্দি, রঘুনন্দন-গেলানীয়া চা বাগানের কর্মচারীদের ৭ মাসের বকেয়া বেতন, গ্রান্টেড বোনাস এরিয়ার, ওষুধ ও চিকিৎসাসহ যাবতীয় পাওনার দাবিতে অবস্থান ধর্মঘট ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ মে) দুপুরে বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের আয়োজনে দেউন্দি বাগানের ফ্যাক্টরির সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এসোসিয়েশনের লস্করপুর উত্তরাঞ্চলের আঞ্চলিক সভাপতি ডা. সুনীল বিশ্বাস সভায় সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি ছিলেন এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি জাকারিয়া আহমেদ। সভায় বক্তব্য রাখেন এসোসিয়েশনের কেন্দ্রীয় সহ-সভাপতি কাউছার আহমেদ, কোষাধ্যক্ষ সুরঞ্জিত দাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ইব্রাহিম মিয়া সোহেল, আঞ্চলিক নেতা বদরুল আলম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, কর্মচারীরা নিয়মিত দায়িত্ব পালন করছেন। কিন্তু ৭ মাস যাবৎ বেতনসহ যাবতীয় পাওনাদি বাগান কর্তৃপক্ষ পরিশোধ করছেন না। এ কারণে কর্মচারীরা পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বিষয়টি সংশ্লিষ্টদেরকে অবগত করার পরও বকেয়া বেতনসহ যাবতীয় পাওনাদি পরিশোধ করা হচ্ছে না। অবশেষে অবস্থান ধর্মঘট ও প্রতিবাদ সভার আহবান করা হয়েছে। এরপরও যদি দাবি পূরণ না করা হয়, তাহলে সংসদ সদস্য ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হবে। অবস্থান ধর্মঘট ও প্রতিবাদ সভায় এসোসিয়েশনের নেতৃবৃন্দ ছাড়াও তিন বাগানের কর্মচারীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।