স্টাফ রিপোর্টার ॥ গত ১৪ এপ্রিল ১লা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে হবিগঞ্জ শহরে আয়োজিত নারী উদ্যোক্তা মেলায় দুর্বৃত্তদের হামলায় সভাপতি রূপা মোদক সহ অন্তত ৫ জন নারী উদ্যোক্তা আহত হয়েছেন।
হামলায় আহতরা জানান, হবিগঞ্জ নারী উদ্যোক্তা সংগঠনটি হবিগঞ্জের নারী উদ্যোক্তাদের একটি সংগঠন। তারা নারীদের নিয়ে সেবামূলক কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন দিবসে নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকে। সংগঠনের সভাপতি রূপা মোদক ও সাধারণ সম্পাদক কিমিয়া সুলতানার নেতৃত্বে শতাধিক মহিলা এই সংগঠনের সাথে জড়িত থেকে এসব অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকে।
এরই ধারাবাহিকতায় গত ১৪ এপ্রিল ২০২২ ইং তারিখে আবহমান বাংলার ঐতিহ্য বাংলা নববর্ষ উপলক্ষে স্থানীয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক মেলা অনুষ্ঠিত হয়। মেলা চলাকালে একদল উন্মত্ত জনতা অতর্কিতে নানা উত্তেজনাকর শ্লোগান দিয়ে মেলায় হামলা চালায়। তারা হকিস্টিক সহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মেলায় অংশগ্রহণকারী নারীদের উপর চড়াও হয় এবং ভাংচুর চালায়। নারী উদ্যোক্তা সংগঠনের সভাপতি রূপা মোদক হামলা থেকে বিরত থাকার জন্য অনুনয় বিনয় করেন। কিন্তু তারা এতে কর্ণপাত করেনি। এক পর্যায়ে তিনি বিনয়ের সাথে হামলার কারণ জানতে চাইলে, তারা জানায়- নারীদের এসব কার্যকলাপ ইসলাম বিরোধী। এই ধরনের মেলা তারা করতে দেবে না। অবিলম্বে তা বন্ধ করতে হবে।
সভাপতি রূপা মোদককে তারা ‘সাম্প্রদায়িক’ হিসেবে আখ্যায়িত করে গালাগাল করে ও শারীরিকভাবে হেনস্থা করে। রূপা মোদক আহত অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন।
এ ব্যাপারে তারা স্থানীয় থানায় মামলা দায়ের করতে গেলে থানা মামলা নিতে অস্বীকৃতি জানায়।