বর্ষবরণ উৎসব আমাদের নিজস্ব সংস্কৃতি ॥ বিমান প্রতিমন্ত্রী
স্টাফ রিপোর্টার ॥ দুই বছর করোনায় বন্ধ থাকার পর হবিগঞ্জে প্রাণের ছোঁয়ায় বর্ষবরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, নব সূর্য্যকে বরণ, আলোচনা সভা, র‌্যালি, সঙ্গীত, নৃত্যাষ্ঠানের মধ্য দিয়ে বর্ষবরণ পালিত হয় সর্বত্র। আয়োজন করা হয় লোকজ মেলার।
বৃহস্পতিবার ভোরে স্থানীয় শিরিষতলার লন টেনিস মাঠে বর্ণমালা খেলাঘর নব সূর্যকে বরণ করে। পরে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভা যাত্রা বের করা হয়। প্রধান অতিথি হিসাবে শোভাযাত্রার উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। জেলা প্রশাসক ইশরাত জাহান এতে সভাপতিত্ব করেন।
সকাল সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে প্রধান অতিথি হিসাবে লোকজন মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। পরে তিনি শিল্পকলা একাডেমীতে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি।
প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেন, বাংলা নববর্ষ আমাদের নিজস্ব সংস্কৃতির বহিঃপ্রকাশ। মুঘল আমলে সূচনা হওয়া নববর্ষ উদযাপন এখন রাষ্ট্রীয়ভাবে পালন করা হয়ে থাকে। সবাই পুরাতন বছরকে বিদায় দিয়ে নতুন বছরে অনেক সম্ভাবনা ও প্রত্যাশা নিয়ে বরণ করেন। করোনার কারণে এই উৎসবটি বাধাগ্রস্থ হলেও এবার প্রাণের ছোঁয়ায় সবাই উৎসব করতে পারছেন।