জেলা প্রশাসকের মতবিনিময় সভায় অংশগ্রহণ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের চিকিৎসা কার্যক্রম দেখে উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ। গতকাল বুধবার দুপুরে হাসপাতালটির বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, “হাসপাতালটিতে ভালো স্বাস্থ্যসেবা দেওয়ার মত কোনো পরিবেশ নেই। অপরিচ্ছন্ন পরিবেশের পাশাপাশি নেই পর্যাপ্ত পরিমাণ চিকিৎসকও।”
মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, “হাসপাতালের বেশিরভাগ রোগীকে বাহির থেকে ওষুধ কিনে আনতে হয়। তাই সার্বিকভাবে হাসপাতালের ব্যবস্থাপনা আরে বেশি কার্যকর হওয়ার প্রয়োজন রয়েছে।” এ ছাড়া নোংরা আবর্জনা নিয়মিত পরিস্কার না করায় আরও অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয় হাসপাতালে।
মানবাধিকার প্রসঙ্গে তিনি বলেন, “মানবাধিকার সুরক্ষায় দীর্ঘ সূত্রতার তৈরি হচ্ছে। নিজেদের অবস্থান থেকে কেউ দায়িত্বশীলতার সাথে কাজ করছেন না। এসব থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।”
এ সময় আরও ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল ও হবিগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আমিনুল হক সরকার, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আব্দুল মুমিন চৌধুরী।
হাসপাতাল পরিদর্শন শেষে তিনি জেলা প্রশাসক কার্যালয়ে মতবিনিময় সভায় যোগ দেন। জেলা প্রশাসক জিলুফা সুলতানার সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাভেল, সার্বক্ষনিক সদস্য সেলিম রেজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, জেলার মাসুদ রানা জুয়েল ছাড়াও ইউএনও, অফিসার ইনচার্জগণসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।