এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউনিয়নের কোদালিয়া হাওড়ে দুর্বৃত্তদের দেয়া আগাছানাশকে জলসুখা ইউপি চেয়ারম্যানের ১৪০ শতাংশ জমির বীজতলা নষ্ট হয়ে গেছে। পূর্ব বিরোধের জেরে এই কাজ করা হয়েছে বলে দাবী করেন চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলু।
জানা যায়, জলসুখার কোদালিয়া হাওড়ে জলসুখা ইউপি চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলুর প্রায় ১৪০ শতাংশেরও বেশী জমিতে রোপণ করা বোরো ধানের চারা আগাছানাশকের প্রভাবে হলুদ বর্ণ ধারণ করেছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জলসুখা ইউনিয়ন ব্লকের দায়িত্বপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা সোহান আহমেদ বলেন, আমরা সরজমিনে জমিটি পরিদর্শন করেছি। প্যারট জাতীয় এক ধরণের আগাছানাশক এই বোরো ধানের চারায় ব্যবহার করা হয়েছে। এটি মূলত বন জঙ্গলের আগাছা পরিস্কারে ব্যবহার করা হয়। এটি ব্যবহারে দেড় থেকে দুই ঘন্টায় যেকোন চারা, ছোট গাছ একবারে পুড়ে নষ্ট হয়ে যায়।
জলসুখা ইউপি চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলু জানান, তিনি তার ১৫০ শতাংশ জমিতে হাইব্রিড জাতীয় বোরো ধানের চারা রোপণ করেছিলেন। এর মধ্যে ১৫ শতাংশ জমির চারা তুলেছেন মাত্র। গত ২৯ ডিসেম্বর সকালে চারা উঠাতে গিয়ে দেখা যায় সব চারা পুড়ে গেছে। তিনি বিষয়টি মৌখিকভাবে থানায় অবগত করেছেন।
আজমিরীগঞ্জ থানার ওসি মোঃ ডালিম আহমেদ বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।