বিশেষ প্রতিনিধি ॥ মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক রফিকুল হাসান চৌধুরী তুহিনের সম্মানে এক মতবিনিময় সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হলো নিউইয়র্কে। সংবাদিক তুহিনের নিউইয়র্ক আগমন উপলক্ষে সম্প্রতি রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের বিলাসবহুল নবান্ন রেস্টুরেন্টে এই অনুষ্ঠানমালার আয়োজন করে নিউইয়র্ক সিটির অন্তর্গত বিভিন্ন এলাকায় বসবাসরত হবিগঞ্জবাসী। এতে সম্মানিত অতিথিদের মাঝে অন্যতম ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্য শুধু নয়, এখন বিশ্বময় পরিচিত জননন্দিত এটর্নি, সমাজসেবক, ডেমোক্রেটিক ডিস্ট্রিক্ট লিডার ও যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি (ইনক) এর উপদেষ্টা মঈন চৌধুরী, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, উপদেষ্টা, রাজনৈতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট সালেহ আহমেদ, রাজনৈতিক ব্যক্তিত্ব রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি ও সাংবাদিক মোজাহিদ আনসারী, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি (ইনক)এর সভাপতি মিয়া এম আছকির, হবিগঞ্জ সোসাইটি (ইনক) এর সাবেক সভাপতি দেওয়ান মোতাচ্ছির মনজু, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি (ইনক) এর সাধারণ সম্পাদক মো: আমির আলী, এম ফয়সল আহমেদ, হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম ফয়সল আহমেদ, বিশিষ্ট সাংবাদিক সেলিম আজাদ, মোঃ আকবর হোসেন স্বর্পন, সহ-সভাপতি, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি ইনক, মোঃ আবুল কালাম আজাদ টিপু, সাধারণ সম্পাদক, লাখাই থানা এসোসিয়েশন, হবিগঞ্জ ছাএলীগের সাবেক নেতা মোঃ মুকিদুল ইসলাম ও যুক্তরাষ্ট্রের গ্লোবাল টাইম ম্যাগাজিনের সম্পাদক রিমন ইসলাম।
মতবিনিময় সভায়, এটর্নি মঈন চৌধুরী সহ অন্যান্য বিশিষ্টজনরা তাদের বক্তব্যে বলেন, সাংবাদিক তুহিনের দীর্ঘ তিন দশকের সাংবাদিকতায় তিনি ছিলেন সত্যের পক্ষে আপষহীন একজন সৎ নিষ্ঠাবান, দক্ষ ও সাহসী সাংবাদিক। তিনি এই পেশায় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে গিয়ে বারবার রক্তাক্ত হলেও আদর্শ থেকে পিছ পা হননি। বরং সাংবাদিক তুহিন তার সততা ও সাহস নিয়ে মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে যেমন লেখনীতে অবিচল ছিলেন, তেমনি ছিলেন মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে রাজাকারদের বিচারের সাথে জড়িত দায়িত্ব পালনকারী একজন ক্ষুরধার সাহসী কলম যোদ্ধা। তারা বলেন, সাংবাদিক তুহিন বাংলাদেশ থেকে বিদেশের মাটি মার্কিন যুক্তরাষ্ট্রে সপরিবারে বসবাস শুরু করায় হবিগঞ্জ জেলাবাসী সহ পুরো বাংলাদেশ তার মতো একজন মূল্যবান সৎ কলম সৈনিককে হারাল, যা বাংলাদেশের মানুষের জন্য সমূহ ক্ষতির স্থল। শেষে মধ্যরাতে সাংবাদিক তুহিনকে নিয়ে আমন্ত্রিত মেহমানরা নৈশভোজে অংশ নেন।
উল্লেখ্য, সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন মার্কিন যুক্তরাষ্ট্রের দৈনিক জনকন্ঠ, ডিজিটাল জনকন্ঠ এবং দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার বিশেষ সংবাদদাতা।