আলেমদের ফ্রি আইনি সেবা দেয়ার ঘোষণা দিলেন অ্যাডভোকেট চৌধুরী আশরাফুর বারী নোমান। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গণঅধিকার পরিষদ হবিগঞ্জ জেলা কার্যালয়ে আলেমদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন। গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ও হবিগঞ্জ জেলার আহ্বায়ক অ্যাডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মাওলানা ফরিদ আহমদের নেতৃত্বে বিভিন্ন মসজিদ, মাদ্রাসার অসংখ্য উলামা উপস্থিত ছিলেন।
সভায় চৌধুরী আশরাফুল বারী নোমান বলেন, ৯৫ ভাগ মুসলমানদের দেশে ইমাম-মুয়াজ্জিনসহ সর্বস্তরের আলেমগণ প্রতিনিয়ত বঞ্চিত ও নির্যাতিত। এদেশের পরী-পাপিয়ারা কারাগারে রাজকীয় সুবিধা পেলেও আলেম উলামাগণ অসহনীয় নির্যাতনের শিকার। পরিকল্পিতভাবে জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের হাতে-কোমরে রশি বেঁধে কোর্টে উঠানোর মাধ্যমে বহির্বিশ্বের কাছে জঙ্গি হিসেবে উপস্থাপন করা হয়, যা জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক। তিনি আমৃত্যু হবিগঞ্জের ইমাম-মুয়াজ্জিনসহ সকল আলেমগণের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। একইসাথে তাদের জন্য ফ্রি আইনি সেবা প্রদানের ঘোষণা দেন।
আলেমদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কোন অশুভ আইনি জটিলতায় যদি পড়েন তাহলে আমার কাছে আসবেন, আমি বিনা পয়সায় আপনাদের আইনি সহায়তা দেব। তিনি এই কার্যক্রম শুরু করার সাথে দেশের সকল আইনজীবীদের এই উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানান। পাশাপাশি রিটায়ার্ড করার পর জামে মসজিদের ইমাম-মোয়াজ্জিনদের পেনশন দিতে সরকারের প্রতি দাবি জানান। সবশেষে তিনি শহীদ নুরুল ইসলাম ফারুকী হত্যার বিচার, মাওলানা মামুনুল হক সহ নিরপরাধ আলেমদের মুক্তির দাবি ও শাপলা চত্বরে নৃশংস গণহত্যার সুষ্ঠু বিচারের দাবি জানান। একইসাথে জাতির শ্রেষ্ঠ সন্তান উলামাদের যথাযথ মর্যাদা প্রতিষ্ঠায় দেশের সর্বস্তরের সর্বপেশার মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান। বিজ্ঞপ্তি